ঢাকা, ফেব্রুয়ারী ২, ২০২৩, ১৯ মাঘ ১৪২৯, স্থানীয় সময়: ০৩:৪৯:১৮

এ পাতার অন্যান্য সংবাদ

ভারতে শৈত্য প্রবাহ অব্যাহত থাকায় ‘অরেঞ্জ’ এলার্ট জারি মেয়র তাপসকে নিয়ে মিথ্যা তথ্য প্রচার : দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছে আসামি ফাহিম  পুতিনের ক্রিসমাসের যুদ্ধবিরতিকে ‘ভন্ডামি’ বলে উড়িয়ে দিয়েছে ইউক্রেন ইউক্রেনে সাঁজোয়া যান পাঠাবে যুক্তরাষ্ট্র ও জার্মানি : ওয়াশিংটন শাহরুখ খানকে জ্যান্ত পুড়িয়ে মারার হুমকি থাইল্যান্ডে যুদ্ধজাহাজ ডুবি: ৬ ক্রু সদস্যের মরদেহ উদ্ধার জেলেনস্কির যুক্তরাষ্ট্র সফরে যাওয়ার পরিকল্পনা দ.কোরিয়ার কাছে দেড়শ’ কোটি ডলারের হেলিকপ্টার বিক্রির অনুমোদন যুক্তরাষ্ট্রের দেশজুড়ে কোভিড নীতি শিথিল করার ঘোষণা চীনের ফের স্টেডিয়ামের আবর্জনা পরিষ্কার করলো জাপানি সমর্থকরা

মেয়র তাপসকে নিয়ে মিথ্যা তথ্য প্রচার : দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছে আসামি ফাহিম 

| ২৪ পৌষ ১৪২৯ | Saturday, January 7, 2023

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপসকে নিয়ে ফেসবুকে মিথ্যা, মানহানিকর ও কুরুচিপূর্ণ তথ্য ছড়ানোর অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় গ্রেফতারকৃত ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সহ-সম্পাদক মো. রাকিবুর রহমান ফাহিম দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছে।
রাজধানীর নিউমার্কেট এলাকায় শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ী-কর্মচারীদের সংঘর্ষের ঘটনাকে কেন্দ্র করে মেয়র তাপসকে নিয়ে এ মিথ্যা, মানহানিকর ও কুরুচিপূর্ণ তথ্য ছড়ানো হয়।
শুক্রবার তিন দিনের রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করে পুলিশ। এ সময় তিনি ঘটনার দায় স্বীকার করে জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড করার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট রাজেশ চৌধুরি তার জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাকে কারাগারে পাঠানো হয়েছে।
এরআগে ১ জানুয়ারি মো. রাকিবুর রহমান ফাহিমকে বংশালের নাজিরাবাজার থেকে গ্রেফতার করে সিটি সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ। পরের দিন তাকে আদালতে হাজির করে তার বিরুদ্ধে সাতদিনের রিমান্ডের আবেদন করেন সিটি সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের ইন্সপেক্টর এস এম শাহ জালাল। শুনানি  শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।
গত বছরের ২৮ এপ্রিল ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপসকে নিয়ে ফেসবুকে ‘মিথ্যা, মানহানিকর ও কুরুচিপূর্ণ’ তথ্য ছড়ানোর অভিযোগে শাহবাগ থানায় এই মামলা করেছিলেন মেয়র তাপসের ব্যক্তিগত সহকারি মনিরুল ইসলাম।