ঢাকা, ফেব্রুয়ারী ২, ২০২৩, ১৯ মাঘ ১৪২৯, স্থানীয় সময়: ০৩:৩৬:৩৮

এ পাতার অন্যান্য সংবাদ

ভারতে শৈত্য প্রবাহ অব্যাহত থাকায় ‘অরেঞ্জ’ এলার্ট জারি মেয়র তাপসকে নিয়ে মিথ্যা তথ্য প্রচার : দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছে আসামি ফাহিম  পুতিনের ক্রিসমাসের যুদ্ধবিরতিকে ‘ভন্ডামি’ বলে উড়িয়ে দিয়েছে ইউক্রেন ইউক্রেনে সাঁজোয়া যান পাঠাবে যুক্তরাষ্ট্র ও জার্মানি : ওয়াশিংটন শাহরুখ খানকে জ্যান্ত পুড়িয়ে মারার হুমকি থাইল্যান্ডে যুদ্ধজাহাজ ডুবি: ৬ ক্রু সদস্যের মরদেহ উদ্ধার জেলেনস্কির যুক্তরাষ্ট্র সফরে যাওয়ার পরিকল্পনা দ.কোরিয়ার কাছে দেড়শ’ কোটি ডলারের হেলিকপ্টার বিক্রির অনুমোদন যুক্তরাষ্ট্রের দেশজুড়ে কোভিড নীতি শিথিল করার ঘোষণা চীনের ফের স্টেডিয়ামের আবর্জনা পরিষ্কার করলো জাপানি সমর্থকরা

দ.কোরিয়ার কাছে দেড়শ’ কোটি ডলারের হেলিকপ্টার বিক্রির অনুমোদন যুক্তরাষ্ট্রের

| ২৩ অগ্রহায়ন ১৪২৯ | Wednesday, December 7, 2022

ওয়াশিংটন: যুক্তরাষ্ট্র মঙ্গলবার দক্ষিণ কোরিয়ার কাছে দেড়শ’ কোটি ডলার মূল্যের ১৮টি সিএইচ-৪৭এফ চিনুক পরিবহন হেলিকপ্টার এবং অন্যান্য সরঞ্জাম বিক্রয়ের অনুমোদন দেওয়ার কথা জানিয়েছে। খবর এএফপি’র।
রিপাবলিক অব কোরিয়ার সংক্ষিপ্ত রূপ ব্যবহার করে মার্কিন প্রতিরক্ষা নিরাপত্তা সহযোগিতা সংস্থার (ডিএসসিএ) এক বিবৃতিতে বলা হয়, ‘প্রস্তাবিত এই হেলিকপ্টার বিক্রয় আরওকে’র সেনাবাহিনীর ক্ষমতা আরো শক্তিশালী করার মাধ্যমে বর্তমান ও ভবিষ্যত হুমকি মোকাবেলার ক্ষেত্রে তাদের সক্ষমতাকে উন্নত করবে।’
বিবৃতিতে আরো বলা হয়, সিএইচ-৪৭এফ দক্ষিণ কোরিয়াকে দ্বিপাক্ষিক অভিযান চালানোর পরিকল্পনার সমর্থনে মিশন পরিচালনা করার অনুমতি দেবে। যার মধ্যে রয়েছে চিকিৎসা সংক্রান্ত বর্জ্য অপসারণ, অনুসন্ধান ও উদ্ধার, প্যারাস্যুট ড্রপ এবং দুর্যোগে ত্রাণ সরবরাহ।
মার্কিন পররাষ্ট্র বিভাগ সম্ভাব্য এই হেলিকপ্টার বিক্রয়ের অনুমোদন দিয়েছে এবং ডিএসসিএ মঙ্গলবার কংগ্রেসকে এ সংক্রান্ত প্রয়োজনীয় কাগজপত্র প্রদান করেছে।