ঢাকা, অক্টোবর ২৬, ২০২১, ১০ কার্তিক ১৪২৮, স্থানীয় সময়: ০১:৩৯:৩২

এ পাতার অন্যান্য সংবাদ

বাংলাদেশের বিভিন্ন স্থানে পূজা মন্ডপ ও ইস্কন মন্দিরে হামলা ও সাধু হত্যার ঘটনায় ইস্কন প্রধান কার্যালয়ের প্রতিবাদ সভা,সারা বিশ্ব উত্তাল কাবাঘরে সামাজিক দূরত্ব তুলে নেয়া হয়েছে হাইতিতে মার্কিন মিশনারি ও পরিবারের ১৫ সদস্য অপহৃত কাবুলে ড্রোন হামলায় ১০ জন নিরীহ মানুষ হত্যার ক্ষতিপূরণ দেওয়ার প্রস্তাব যুক্তরাষ্ট্রের মিয়ানমারের জান্তা প্রধানকে শীর্ষ সম্মেলনে আমন্ত্রণ জানানো হবে না: আসিয়ান বালিতে আন্তর্জাতিক ফ্লাইট পুনরায় চালু সিরিয়ায় ইসরাইলী বিমান হামলায় ৪ জন নিহত চ্যানেল পাড়ি দিয়ে ব্রিটেনে প্রবেশের চেষ্টা ॥ সহস্রাধিক অভিবাসন প্রত্যাশী উদ্ধার কাবুলে হোটেল নিয়ে নাগরিকদের সতর্ক করলো যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য হত্যার ৩ বছর পর দায়ী ব্যক্তিকে আটকের অনুরোধ খাশোগির স্ত্রীর

কাবুলে হোটেল নিয়ে নাগরিকদের সতর্ক করলো যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য

| ২৬ আশ্বিন ১৪২৮ | Monday, October 11, 2021

কাবুল : যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য তাদের নিজ নিজ নাগরিকদের আফগানিস্তানের রাজধানী কাবুলের হোটেল এড়িয়ে চলতে সোমবার সতর্ক করেছে।
আফগানিস্তানে মসজিদে আইএসের হামলায় বেশ কিছু লোক হতাহত হওয়ার কয়েক দিনের মধ্যে নাগরিকদের সতর্ক করলো দেশ দুটি।
তালেবান আগস্ট মাসে ক্ষমতা নেয়ার পর আফগানিস্তানকে ইসলামিক আমিরাত ঘোষণা করে। তারা আন্তর্জাতিক স্বীকৃতি পাওয়া এবং মানবিক  বিপর্যয় এড়ানো ও অর্থনৈতিক সংকট কমানোর চেষ্টা করছে।
কিন্তু তালেবানকে আই এসের আফগানিস্তান শাখার নিয়ন্ত্রণে বেগ পেতে হচ্ছে।
নিরাপত্তা হুমকির কথা উল্লেখ করে মার্কিন পররাষ্ট্র দপ্তর আমেরিকান নাগরিকদের অবিলম্বে সেরেনা হোটেল ও এর আশপাশ থেকে সরে যাওয়ার পরামর্শ দেয়া হয়েছে।
এদিকে ব্রিটেনের পররাষ্ট্র, কমনওয়েলথ ও উন্নয়ন অফিস নাগরিকদের সতর্ক করে বলছে, ক্রমবর্ধমান হুমকির প্রেক্ষিতে বিশেষ করে কাবুলের সেরেনার মতো হোটেলসমূহ এড়িয়ে চলতে হবে।
তালেবানের আফগানিস্তান নিয়ন্ত্রণে নেয়ার পর অধিকাংশ বিদেশী সে দেশ ত্যাগ করলেও কিছু সাংবাদিক ও ত্রাণকর্মী এখনও কাবুলে রয়ে গেছে।
উল্লেখ্য, ব্যবসায়ী ভ্রমণকারী ও বিদেশী মেহমানদের কাছে সেরেনা হোটেলটি খুবই জনপ্রিয়। এর আগে এটি দু দুবার তালেবানের হামলার শিকার হয়েছিল।