ঢাকা, জুন ২২, ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১, স্থানীয় সময়: ২০:৫৭:০৮

এ পাতার অন্যান্য সংবাদ

ইউক্রেন শান্তি সম্মেলনের যৌথ বিবৃতিতে ৮০ দেশের সাক্ষর, নেই ভারত পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট

মেক্সিকোতে ভ্যালেন্টাইন্স ডে অনুষ্ঠানে শতাধিক বিয়ে

| ৪ ফাল্গুন ১৪২৯ | Thursday, February 16, 2023

নেজাহুয়ালকোইওলট (মেক্সিকো) : মেক্সিকোতে ভ্যালেন্টাইন্স ডে উদযাপনকালে একটি গণ অনুষ্ঠানে মঙ্গলবার শতাধিক যুগল বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন। সমকামী বিবাহকে বৈধতা দেয়ার জন্য দেশটির সর্বশেষ রাজ্যগুলোর একটিতে এমন বিয়ের আয়োজন করা হয়। খবর এএফপি’র।
২৪ বছর বয়সী সারাই ভার্গাস বলেন, ‘এটি আমাদের কাছে একটি গুরুত্বপূর্ণ তারিখ। কারণ আমরা ১৪ ফেব্রুয়ারি দেখা করি।’ আর এই সাক্ষাতের সূত্র ধরেই তিনি তার সঙ্গী ২৭ বছর বয়সী ইয়াজমিন অ্যাকোস্তাকে বিয়ে করেন।
তিনি আরো বলেন, ‘আমরা খুশী কারণ, এখানে মেক্সিকো রাজ্যে মাত্র তিন মাস আগে সমকামী বিয়ের অনুমোদন দেয়া হয়। তাই আমারা এ বছর বিয়ে করার সিদ্ধান্ত গ্রহণ করি।’
পৌরসভার এক কর্মকর্তা জানান, প্রায় এক হাজার দম্পতি এ অনুষ্ঠানে অংশ নেন। তাদেরকে কর্তৃপক্ষ  হেয়ারড্রেসিং এবং মেক-আপ পরিষেবা প্রদান করে।