ঢাকা, এপ্রিল ২৫, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২১:৩৪:৪৫

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

দ.কোরিয়ার কাছে দেড়শ’ কোটি ডলারের হেলিকপ্টার বিক্রির অনুমোদন যুক্তরাষ্ট্রের

| ২৩ অগ্রহায়ন ১৪২৯ | Wednesday, December 7, 2022

ওয়াশিংটন: যুক্তরাষ্ট্র মঙ্গলবার দক্ষিণ কোরিয়ার কাছে দেড়শ’ কোটি ডলার মূল্যের ১৮টি সিএইচ-৪৭এফ চিনুক পরিবহন হেলিকপ্টার এবং অন্যান্য সরঞ্জাম বিক্রয়ের অনুমোদন দেওয়ার কথা জানিয়েছে। খবর এএফপি’র।
রিপাবলিক অব কোরিয়ার সংক্ষিপ্ত রূপ ব্যবহার করে মার্কিন প্রতিরক্ষা নিরাপত্তা সহযোগিতা সংস্থার (ডিএসসিএ) এক বিবৃতিতে বলা হয়, ‘প্রস্তাবিত এই হেলিকপ্টার বিক্রয় আরওকে’র সেনাবাহিনীর ক্ষমতা আরো শক্তিশালী করার মাধ্যমে বর্তমান ও ভবিষ্যত হুমকি মোকাবেলার ক্ষেত্রে তাদের সক্ষমতাকে উন্নত করবে।’
বিবৃতিতে আরো বলা হয়, সিএইচ-৪৭এফ দক্ষিণ কোরিয়াকে দ্বিপাক্ষিক অভিযান চালানোর পরিকল্পনার সমর্থনে মিশন পরিচালনা করার অনুমতি দেবে। যার মধ্যে রয়েছে চিকিৎসা সংক্রান্ত বর্জ্য অপসারণ, অনুসন্ধান ও উদ্ধার, প্যারাস্যুট ড্রপ এবং দুর্যোগে ত্রাণ সরবরাহ।
মার্কিন পররাষ্ট্র বিভাগ সম্ভাব্য এই হেলিকপ্টার বিক্রয়ের অনুমোদন দিয়েছে এবং ডিএসসিএ মঙ্গলবার কংগ্রেসকে এ সংক্রান্ত প্রয়োজনীয় কাগজপত্র প্রদান করেছে।