ঢাকা, এপ্রিল ২০, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০১:৪৯:১৩

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

উত্তর আমেরিকার নেতাদের সম্মেলনে যোগ দিতে মেক্সিকোতে বাইডেন

| ২৬ পৌষ ১৪২৯ | Monday, January 9, 2023

মেক্সিকো সিটি: মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন মেক্সিকোতে এসে পৌঁছেছেন। উত্তর আমেরিকার নেতাদের সম্মেলনে যোগ দিতে তিনি এখানে এসেছেন।
বাইডেন বৈঠকে অভিবাসন সমস্যা ও মাদক পাচার নিয়ে কথা বলবেন বলে জানা গেছে। খবর এএফপি’র।
মার্কিন প্রেসিডেন্ট রোববার মেক্সিকোর রাজধানীর উত্তরাঞ্চলে নবনির্মিত আন্তর্জাতিক বিমানবন্দর ফেলিপ অ্যাঞ্জেলেসে এসে পৌঁছালে মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ অব্রাদর তাকে স্বাগত জানান। এ সময়ে বাইডেনকে লাল গালিচা সংবর্ধনা দেয়া হয়।
প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেয়ার পর এটি তার প্রথম মেক্সিকো সফর।
বাইডেন সোমবার ও মঙ্গলবার লোপেজ অব্রাদর ও কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সাথে একান্তে এবং পরে তিনজন একসাথে বৈঠক করবেন। একে ‘তিন বন্ধুর’ সম্মেলন হিসেবেও অভিহিত করা হয়।
বৈঠকে বাণিজ্য ও পরিবেশ ইস্যু নিয়ে আলোচনা করার কথা থাকলেও বাইডেন মূলত অনিয়মিত অভিবাসন ও বিপদজনক মাদক পাচারের ওপর গুরুত্ব দেবেন।