ঢাকা, জানুয়ারী ১৮, ২০২২, ৫ মাঘ ১৪২৮, স্থানীয় সময়: ২৩:০৩:৩৮

এ পাতার অন্যান্য সংবাদ

ইরান পরমাণু কূটনীতি ব্যর্থ হলে প্রস্তুত থাকার নির্দেশ বাইডেনের জেলানস্কিকে টেলিফোনে ‘ইউক্রেনের সার্বভৌমত্ব রক্ষার প্রতিশ্রুতি’ পুনর্ব্যক্ত বাইডেনের বেলজিয়ামের চিড়িয়াখানায় জলহস্তির করোনা শনাক্ত রুশ পর্যবেক্ষণে মার্কিন যুদ্ধজাহাজ, যুদ্ধের আশঙ্কা স্বাধীনতার লড়াইয়ের জন্য বাংলাদেশের জনগণের প্রশংসা ভারতের সেনাপ্রধানের করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ প্রাপ্তবয়স্ক ও পঞ্চাশোর্ধদের জন্য কভিড বুস্টার ডোজের অনুমোদন যুক্তরাষ্ট্রের বাইডেন-শি বৈঠকের প্রাক্কালে তাইওয়ানকে চাপে রাখা প্রশ্নে চীনকে সতর্ক যুক্তরাষ্ট্রের রাশিয়ায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯০ লাখ ছাড়ালো সোমবার আন্তর্জাতিক মহাকাশ স্টেশন থেকে পৃথিবীতে ফিরবেন ৪ নভোচারি

ভারতে ২৪ ঘণ্টায় করোনায় ১০ হাজার ৯২৯ জন আক্রান্ত, ৩৯২ জনের মৃত্যু

| ২২ কার্তিক ১৪২৮ | Saturday, November 6, 2021

 

ভারতে ২৪ ঘণ্টায় করোনায় ১০ হাজার ৯২৯ জন আক্রান্ত, ৩৯২ জনের মৃত্যু
নয়াদিল্লী, ৬ নভেম্বর, ২০২১ (বাসস ডেস্ক) : ভারতে শনিবার নতুন করে ১০ হাজার ৯২৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এবং ৩৯২ জন প্রাণ হারিয়েছে। এনিয়ে দেশটিতে মোট সংক্রমণের সংখ্যা বেড়ে তিন কোটি ৪৩ লাখ ৪৪ হাজার ৬৮৩ জনে এবং মৃতের সংখ্যা বেড়ে চার লাখ ৬০ হাজার ২৬৫ জনে দাঁড়ালো। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপাত্ত থেকে এ তথ্য জানা যায়। খবর পিটিআই’র।
স্থানীয় সময় সকাল আটটায় হাল নাগাদ করা উপাত্ত অনুযায়ী, ভারতে ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন রোগির সংখ্যা এক লাখ ৪৮ হাজার ৯২২ জনে থেকে কমে বর্তমানে এক  লাখ ৪৬ হাজার ৯৫০ জনে দাঁড়িয়েছে।
মন্ত্রণালয় জানায়, চিকিৎসাধীন রোগির এ সংখ্যা মোট আক্রান্তের ০.৪৩ শতাংশ। গত বছরের মার্চের পর থেকে এ সংখ্যা সর্বনি¤œ। এদিকে করোনাভাইরাস থেকে দেশব্যাপী সুস্থতার হার ৯৮.২৩ শতাংশ। গত বছরের মার্চের পর এ সংখ্যা সর্বোচ্চ।
স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিবেদনে বলা হয়, টানা ২৯ দিন ধরে কোভিড-১৯ রোগে প্রাত্যহিক সংক্রমণ ২০ হাজারের নিচে থাকতে দেখা যাচ্ছে।  এদিকে ১৩২ দিন ধরে প্রতিদিনের সংক্রমণের সংখ্যা ৫০ হাজারের নিচে রয়েছে।
উপাত্ত অনুযায়ী, ভারতে প্রাত্যহিক আক্রান্তের হার ১.৩২ শতাংশ। গত ৩৩ দিন ধরে সংক্রমণের এ সংখ্যা ২ শতাংশের নিচে থাকতে দেখা যাচ্ছে। দেশটিতে সাপ্তাহিক সংক্রমণের হার গড়ে ১.২৭ শতাংশ।