ঢাকা, ফেব্রুয়ারী ২, ২০২৩, ১৯ মাঘ ১৪২৯, স্থানীয় সময়: ০৪:৩২:২০

এ পাতার অন্যান্য সংবাদ

পরীমণির বিরুদ্ধে মাদক মামলা ৬ মাসের জন্য স্থগিত ট্রাকের চাপায় অটোরিকশার যাত্রী নিহত, আহত ৬ যুক্তরাষ্ট্রে তাকসিমের ১৪ বাড়ির বিষয়ে জানতে চান হাইকোর্ট উত্তর আমেরিকার নেতাদের সম্মেলনে যোগ দিতে মেক্সিকোতে বাইডেন ১২শ’কোটি টাকা হাতিয়ে নেয়া বিষয়ে অনুসন্ধানে হাইকোর্ট নির্দেশ শিক্ষককে গুলি : ৬ বছরের বালক গ্রেফতার বিশ্ব ইজতেমার সার্বিক নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত থাকবে : স্বরাষ্ট্র মন্ত্রী অন্তর্বর্তীকালীন জামিন চাইলেন ফখরুল-আব্বাস, শুনানি বিকেলে জামায়াত আমিরকে ফের ৮ দিনের রিমান্ড আবেদন দুদকের বরখাস্তকৃত কর্মকর্তা এনামুল বাছিরের জামিন চেম্বার কোর্টে স্থগিত

উত্তর আমেরিকার নেতাদের সম্মেলনে যোগ দিতে মেক্সিকোতে বাইডেন

| ২৬ পৌষ ১৪২৯ | Monday, January 9, 2023

মেক্সিকো সিটি: মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন মেক্সিকোতে এসে পৌঁছেছেন। উত্তর আমেরিকার নেতাদের সম্মেলনে যোগ দিতে তিনি এখানে এসেছেন।
বাইডেন বৈঠকে অভিবাসন সমস্যা ও মাদক পাচার নিয়ে কথা বলবেন বলে জানা গেছে। খবর এএফপি’র।
মার্কিন প্রেসিডেন্ট রোববার মেক্সিকোর রাজধানীর উত্তরাঞ্চলে নবনির্মিত আন্তর্জাতিক বিমানবন্দর ফেলিপ অ্যাঞ্জেলেসে এসে পৌঁছালে মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ অব্রাদর তাকে স্বাগত জানান। এ সময়ে বাইডেনকে লাল গালিচা সংবর্ধনা দেয়া হয়।
প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেয়ার পর এটি তার প্রথম মেক্সিকো সফর।
বাইডেন সোমবার ও মঙ্গলবার লোপেজ অব্রাদর ও কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সাথে একান্তে এবং পরে তিনজন একসাথে বৈঠক করবেন। একে ‘তিন বন্ধুর’ সম্মেলন হিসেবেও অভিহিত করা হয়।
বৈঠকে বাণিজ্য ও পরিবেশ ইস্যু নিয়ে আলোচনা করার কথা থাকলেও বাইডেন মূলত অনিয়মিত অভিবাসন ও বিপদজনক মাদক পাচারের ওপর গুরুত্ব দেবেন।