ঢাকা, অক্টোবর ২৬, ২০২১, ১০ কার্তিক ১৪২৮, স্থানীয় সময়: ০১:৪৪:০৫

এ পাতার অন্যান্য সংবাদ

ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে চট্টগ্রামে পূজামন্ডপে হামলার ঘটনায় গ্রেপ্তারকৃত ১৬ জন রিমান্ডে মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধের আরও দুই মামলার তদন্ত শেষ জামায়াত ইসলামীর বিচার প্রকাশ্য আদালতে হওয়া উচিত : তদন্ত সংস্থা সমন্বয়ক খালেদার দু’মামলায় অভিযোগ গঠন শুনানি ৩ নভেম্বর নাটোরে পিকআপ ও মোটরসাইকেল সংঘর্ষে নিহত ২ বন্দুক সহিংসতায় অধিকহারে আমেরিকান শিশু-কিশোর প্রাণ হারাচ্ছে বগুড়ার শেরপুরে বিদ্যুতের তারে জড়িয়ে ৩ জনের মৃত্যু আগামীকাল থেকে সুপ্রিমকোর্টে অবকাশ : জরুরি মামলা নিস্পত্তিতে থাকছে ১০টি বেঞ্চ মুফতি কাজী ইব্রাহিম দু’দিনের রিমান্ডে

আগামীকাল থেকে সুপ্রিমকোর্টে অবকাশ : জরুরি মামলা নিস্পত্তিতে থাকছে ১০টি বেঞ্চ

| ১৭ আশ্বিন ১৪২৮ | Saturday, October 2, 2021

ঢাকা : আগামীকাল থেকে ১৮ অক্টোবর পর্যন্ত সুপ্রিমকোর্টে অবকাশকালীন সময় বিচার কাজ পরিচালনার জন্য হাইকোর্ট বিভাগে ১০টি বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।
সুনির্দিষ্ট বিচারিক এখতিয়ার দিয়ে এসব বেঞ্চ গঠন করা হয়েছে। এর মধ্যে ৬টি দ্বৈত বেঞ্চ এবং ৪টি একক বেঞ্চ রয়েছে।
সুপ্রিমকোর্টের ওয়েবসাইটে দেয়া প্রধান বিচারপতির আদেশে বলা হয়, আগামীকাল ৩ অক্টোবর রোববার থেকে ১৮ অক্টোবর সোমবার পর্যন্ত হাইকোর্ট বিভাগের বিচারকাজ পরিচালনার জন্য অবকাশকালীন বেঞ্চ গঠন করা হলো।
যেসব বেঞ্চ গঠন করা হয়েছে, বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মো. বদরুজ্জামান সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চে ফৌজদারি সংক্রান্ত মামলা, বিচারপতি এফ. আর. এম নাজমুল আহাসান ও বিচারপতি শাহেদ নূরউদ্দিন সমন্বয়ে গঠিত বেঞ্চ দেওয়ানি সংক্রান্ত মামলা, বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি মো. খায়রুল আলম সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চে ফৌজদারি সংক্রান্ত মামলা, বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চে দুদক ও মানি লন্ডারিংয়ের আইনে আনা ফৌজদারি ও রিট, বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লা সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চে রিট পিটিশন, বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মোহাম্মদ আলী সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চে ফৌজদারি সংক্রান্ত মামলা শুনানি ও নিস্পত্তি করবেন।
এ ছাড়া বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক বেঞ্চে দেওয়ানি সংক্রান্ত, বিচারপতি মো. সেলিমের একক বেঞ্চে ফৌজদারি সংক্রান্ত, বিচারপতি এস এম কুদ্দুস জামান এবং বিচারপতি খিজির আহমেদ চৌধুরীর একক বেঞ্চে আদিম অধিক্ষেত্রাধীন ও দেওয়ানি বিষয় সংক্রান্ত মামলা শুনানি ও নিস্পত্তি করবেন।