ঢাকা, জুন ২২, ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১, স্থানীয় সময়: ২২:৫৫:৩২

এ পাতার অন্যান্য সংবাদ

ইউক্রেন শান্তি সম্মেলনের যৌথ বিবৃতিতে ৮০ দেশের সাক্ষর, নেই ভারত পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট

মাশা আমিনির মৃত্যুবার্ষিকীতে ইরানে গার্ডকে গুলি করে হত্যা

| ২ আশ্বিন ১৪৩০ | Sunday, September 17, 2023

তেহরান : ইরানে মাশা আমিনির মৃত্যুবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠানকালে ইসলামি বিপ্লবী গার্ড কর্পসের সাথে যুক্ত বাসিজ আধাসামরিক বাহিনীর একজন সদস্যকে গুলি করে হত্যা করা হয়েছে।
সরকারি সংবাদ মাধ্যম রবিবার এ খবর জানিয়েছে।
রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম ইরনার খবরে বলা হয়েছে, দক্ষিণাঞ্চলীয় ফার্স প্রদেশের নুরাবাদ শহরে শনিবার সন্ধ্যায় বাসিজ আধাসামরিক বাহিনী লক্ষ্য করে অজ্ঞাত হামলাকারী গুলি চালায়। এতে একজন নিহত ও তিনজন আহত হয়েছে।
বার্তা সংস্থাটি হামলাকারীর পরিচয় কিংবা হামলার উদ্দেশ্য সম্পর্কে বিস্তারিত কিছু জানায়নি। তবে হামলাকারীদের গ্রেফতারে চেষ্টা চলছে বলে সূত্র জানিয়েছে।
এদিকে মাশা আমিনীর মৃত্যুবার্ষিকীকে কেন্দ্র করে বিশৃঙ্খলা সৃষ্টির পরিকল্পনার অভিযোগে শনিবার কর্তৃপক্ষ বিভিন্ন গ্রুপের লোকজনকে গ্রেফতার করেছে।
উল্লেখ্য, সঠিকভাবে হিজাব না পরার কারনে মাশা আমিনীকে দেশটির নৈতিক পুলিশ গ্রেফতার করে এবং ২০২২ সালের ১৬ সেপ্টেম্বর পুলিশী হেফাজতেই তার মৃুত্যু হয়।
এ মৃত্যুকে কেন্দ্র করে ইরানজুড়ে তীব্র বিক্ষোভ ছড়িয়ে পড়ে এবং তা কয়েকমাস স্থায়ী হয়। এ সময়ে নিরাপত্তা সদস্যসহ কয়েকশ লোক প্রাণ হারায়।