ঢাকা, ফেব্রুয়ারী ২৩, ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০, স্থানীয় সময়: ০৬:৫৪:২৮

এ পাতার অন্যান্য সংবাদ

দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত গাজায় ইসরাইলের জোর হামলায় ৫৫ জন নিহত : হামাস হিজবুল্লাহ ‘লেবাননকে যুদ্ধে টেনে নিয়ে যাচ্ছে’: ইসরায়েল সামরিক বাহিনী গাজায় ৪ লাখ ২৩ হাজারের বেশি মানুষ বাস্তুচ্যুত: জাতিসংঘ ২৪ ঘণ্টার মধ্যে উত্তর গাজা খালি করতে ইসরাইলের আহ্বান ওসির বিরুদ্ধে দুধের শিশুসহ মাকে রাতভর হাজতে আটকে রাখার অভিযোগ

ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

| ২২ অগ্রহায়ন ১৪৩০ | Wednesday, December 6, 2023

ওয়েস্টন, যুক্তরাষ্ট্র: মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, বিপাবলিকান প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্প আগামী বছরের প্রেসিডেন্ট নির্বাচনে অংশ না নিলে তিনি প্রার্থী হবেন কি-না তা নিশ্চিত নয়।
ম্যাসাচুসেটসের ওয়েস্টনে মঙ্গলবার ২০২৪ সালের নির্বাচনী প্রচারণার তহবিল সংগ্রহকারীকে বাইডেন বলেন, ট্রাম্প নির্বাচনে অংশ না নিলে আমারটাও নিশ্চিত নয়। কিন্তু তাকে আমরা জিততে দিতে পারি না।
তিনি সাবেক রিপাবলিকান আইন প্রণেতা লিজ চেনির বক্তব্যের প্রশংসা করেছেন। লিজ চেনি রোববার সতর্ক করে বলেছেন, দু’বারের অভিশংসিত সাব্কে প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট হিসেবে ফিরে আসলে যুক্তরাষ্ট্র ধীরে ধীরে স্বৈরতন্ত্রের দিকে ধাবিত হবে।
এছাড়া ওয়াশিংটন পোস্ট ও নিউইয়র্ক টাইমসের পাশাপাশি আটলান্টিক ম্যাগাজিন ট্রাম্পের প্রত্যাবর্তনের বিষয়ে সতর্ক করেছে। বাইডেন সে কথাও তুলে ধরেছেন।
এদিকে ওয়াশিংটনে ফিরে আসার পর সাংবাদিকরা আবারো বাইডেনের কাছে জানতে চেয়েছেন ট্রাম্প বিহীন নির্বাচনে তিনি লড়বেন কি-না।
জবাবে বাইডেন বলেছেন, ট্রাম্প নির্বাচনে অংশ নিলে আমাকেও নিতে হবে।
ট্রাম্প যদি নিজেকে প্রত্যাহার করে নেন, তাহলে আপনিও কি তাই করবেন?
বাইডেন বলেন, না, দেখা যাক।
উল্লেখ্য, বাইডেনের বয়স নিয়ে ভোটারদের মধ্যে উদ্বেগ রয়েছে।
এ প্রেক্ষিতে কোন কোন ডেমোক্রেট নতুন প্রার্থীর জন্যে বাইডেনকে সরে দাঁড়ানোর আহ্বান জানিয়েছে।