ঢাকা, ফেব্রুয়ারী ২৩, ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০, স্থানীয় সময়: ০৫:২৮:৫০

এ পাতার অন্যান্য সংবাদ

বিরোধীদলীয় নেতা গোলাম মোহাম্মদ কাদের ও উপনেতা আনিসুল ইসলাম রোহিঙ্গা প্রত্যাবাসনে বিশ্বব্যাপী প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর ক্ষমতায় আসার নিশ্চয়তা না পেয়ে বিএনপি নির্বাচন বর্জন করেছে : প্রধানমন্ত্রী মৌলবাদের বিরুদ্ধে লড়াইয়ে মানুষের সাংস্কৃতিক সম্পৃক্ততার আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ সংসদে কার্যকরী ভূমিকা রাখতে স্বতন্ত্র সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী স্বতন্ত্র সংসদ সদস্যরা স্বতন্ত্রই থাকবে: ওবায়দুল কাদের ঢাকা জেলায় সোয়া ৫ লাখ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে দেশের প্রাণিসম্পদের ত্রাণকর্তা হিসেবে আবির্ভূত হয়েছে এমভিসি

আগামী নির্বাচনে দলীয় মনোনীত প্রার্থীদের জয়ের জন্য কাজ করুন : প্রধানমন্ত্রী

| ৭ কার্তিক ১৪৩০ | Sunday, October 22, 2023

ঢাকা: প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা আগামী সাধারণ নির্বাচনে বিজয় নিশ্চিত করতে দলীয় মনোনীত প্রার্থীদের জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন।
জাতীয় সংসদে আওয়ামী লীগ পার্লামেন্টারি পার্টি (এএলপিপি)-র সভায় তিনি বলেন, প্রতি ছয় মাস অন্তর করা জরিপের ভিত্তিতে আমরা আগামী সংসদ নির্বাচনে মনোনয়ন দেওয়ার জন্য প্রার্থী বাছাই করছি।
তিনি বিশেষ করে বর্তমান সংসদ সদস্যদের দলের পক্ষ থেকে যে প্রার্থীদের মনোনয়ন দেওয়া হবে তাদের পক্ষে কাজ করার নির্দেশ দেন।
বৈঠক সূত্র জানায়, প্রধানমন্ত্রী বলেন, যারা দলীয় মনোনীত প্রার্থীদের বিরোধিতা করবে, তাদের রাজনীতি শেষ হয়ে যাবে।
শেখ হাসিনা আরও বলেন, এএলপিপি’র বৈঠকে উপস্থিত সংসদ সদস্যদের কেউ কেউ হয়তো দলীয় মনোনয়ন পাবেন না।
তিনি বলেন, শুধু আপনাদের মুখ দেখে মনোনয়ন দেব না, আগামী নির্বাচনে যাদের জয়ের সম্ভাবনা আছে তাদেরই দলীয় মনোনয়ন দেওয়া হবে।
প্রধানমন্ত্রী বলেছেন, আগামী নির্বাচনে কাউকে টেনে তোলার দায়িত্ব তিনি নেবেন না।
তিনি আরো বলেন, ‘আপনাদের নিজেদের দায়িত্ব নিতে হবে এবং নির্বাচনে জিততে হবে।
আর সেই লক্ষ্যে তিনি সকলকে নিজ নিজ নির্বাচনী এলাকায় গিয়ে জনগণের সাথে যোগাযোগ বাড়াতে নির্দেশ দেন।
প্রধানমন্ত্রী বলেন, ‘দলের অভ্যন্তরীণ কোন্দল পরিহার করে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে এবং আগামী নির্বাচনে দলের বিজয় নিশ্চিত করতে হবে।
প্রধানমন্ত্রী অভিযোগ করেন যে কিছু পশ্চিমা শক্তি বাংলাদেশে একটি পুতুল সরকার বসাতে চায়। কারণ, সেই সরকারকে নিয়ন্ত্রণ করা সহজ হবে।
প্রধানমন্ত্রী বলেন, বিএনপি আপাতত আসন্ন নির্বাচনে অংশগ্রহণের কোনো আগ্রহ দেখাচ্ছে না, তবে নির্বাচনকে বিতর্কিত হিসেবে আখ্যায়িত করার জন্য তারা নির্বাচনে অংশ নিতে পারে।
সভায় বক্তব্য রাখেন নারায়ণগঞ্জের শামীম ওসমান, রাজবাড়ীর কাজী কেরামত আলী, লক্ষ্মীপুরের নূর উদ্দিন চৌধুরী নয়ন, চট্টগ্রামের আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এবং সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য আরমা দত্ত ও সৈয়দা রুবিনা আক্তার মীরা।