ঢাকা, এপ্রিল ২৭, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৩:২৫:০৫

শামীম ও আইভী সন্ত্রাসী : কাদের সিদ্দিকী

| ২৯ ভাদ্র ১৪২১ | Saturday, September 13, 2014

মুক্তিযুদ্ধে কাদেরিয়া বাহিনীর প্রধান বঙ্গবীর কাদের সিদ্দিকী

নারায়ণগঞ্জের আওয়ামী লীগ নেতা শামীম ওসমান ও মেয়র সেলিনা হায়াৎ আইভীকে সন্ত্রাসী আখ্যা দিয়ে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী বলেছেন, এই দুই ‘সন্ত্রাসী’কে ইচ্ছাকৃতভাবে লাগিয়ে রেখে নাটকের মঞ্চ তৈরি করা হয়েছে।

শুক্রবার বিকালে শহরের চাষাঢ়া শহীদ মিনারে কৃষক শ্রমিক জনতা লীগের প্রাথমিক সদস্যপদ প্রদান কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে কাদের সিদ্দিকী এ কথা বলেন।

কাদের সিদ্দিকী বলেন, “নারায়ণগঞ্জে একজন পুরুষ ও একজন নারী সন্ত্রাসী রয়েছেন। একজন শামীম ওসমান, অপরজন মেয়র সেলিনা হায়াৎ আইভী। তারা দুজনই আওয়ামী লীগ করেন। নাটকের মঞ্চের এক পাশে বামপন্থী আর অন্য পাশে আওয়ামী লীগের নেতাকর্মী। নারায়ণগঞ্জের মানুষ সে নাটক উপভোগ করছে।”

ওসমান পরিবারের ব্যাপারে প্রধানমন্ত্রী তার কথা রেখেছেন দাবি করে বঙ্গবীর বলেন, “প্রধানমন্ত্রী সংসদে দাঁড়িয়ে বলেছিলেন নারায়ণগঞ্জের ওসমান পরিবারকে প্রয়োজনে দেখাশোনা করবেন। তিনি তার কথা রেখেছেন। নারায়ণগঞ্জ-৫ আসনের উপনির্বাচনে ওসমান পরিবারের সন্তান সেলিম ওসমানকে পাস করিয়ে তার দৃষ্টান্ত রেখেছেন তিনি।”

‘১৯৭১: ভেতরে বাইরে’ বই লেখার কারণে এ কে খন্দকারকে পাকিস্তানের দোসর ও দালাল বলার প্রতিবাদ জানিয়ে মুক্তিযুদ্ধে কাদেরিয়া বাহিনীর প্রধান বলেন, “এ কে খন্দকার একজন মুক্তিযোদ্ধা। তাকে সম্মান দেওয়া উচিত। বই লেখার কারণে তাকে দোসর, কুলাঙ্গার বলা ঠিক নয়।” তবে তার লেখা বইয়ের সবকিছু সঠিক নয় বলেও দাবি করেন তিনি।

দলের জেলা কমিটির সভাপতি সফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন কেন্দ্রীয় নেতা কামাল সিদ্দিকী, মো. জসিম, হাবিবুন নবী প্রমুখ।