ঢাকা, মে ২, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৮:২৪:৩৯

যানজটের অবর্ণনীয় দূর্ভোগ কমাতে এবার মাঠে নামলেন শামীম ওসমান

| ২৯ পৌষ ১৪২২ | Tuesday, January 12, 2016

নারায়ণগঞ্জ শহরের যানজটের কবলে পড়ে সাধারণ মানুষের অবর্ণনীয় দূর্ভোগ কমাতে এবার নিজেই মাঠে নামালন শামীম ওসমান।  পূর্বে ঘোষিত নগরীর যানজট নিরসনে জনসচেনতা তৈরি এবং সংশ্লিষ্টদের  কিভাবে দায়িত্ব পালন করতে হবে তা জানাতে জনপ্রতিনিধির দায়িত্ব নিয়ে রাস্তায় নেমেছে নারায়ণগঞ্জ-৪ আসনের (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) সাংসদ একেএম শামীম ওসমান।

মঙ্গলবার দুপুর ১টা থেকে ৩টা পর্যন্ত দলীয় নেতাদের নিয়ে যানজট নিরসনে ট্রাফিকের ভূমিকায়(রূপক অর্থে) দেখা গেছে শামীম ওসমানকে। এসময় নগরীর গুরুত্বপূর্ণ সড়ক গুলোতে দলীয় নেতারা অবস্থান নিয়ে যানজট নিরসন করেন। সকলের ন্যায় সাংসদ শামীম ওসমান চাষাড়া চত্বরে অবস্থান নিয়ে ট্রাফিক পুলিশের পাশাপাশি নিজে যানজট নিরসনে কাজ করেন। ট্রাফিক বক্সে দাঁড়িয়ে গাড়ি চলাচল নিয়ন্ত্রেণে আনেন ক্যাম্পেইন করেন।

যানজটের অবর্ণনীয় দূর্ভোগ কমাতে এবার মাঠে নামলেন শামীম ওসমান

এসময় সংবাদিকদের উদ্দ্যেশে শামীম ওমসান বলেন, আমরা পরিবহন মালিকদের সাথে কথা বলবো, কিভাবে যানজট নিরসন করা যায়। এছাড়া যানজট সৃষ্টির কিছু কারণ আমরা সনাক্ত করেছি। অচিরেই তা সমাধানের জন্য আমরা কাজ করবো। ৫জন ট্রাফিকের পক্ষে সম্পূর্ণ নারায়ণগঞ্জের যানজট নিরসন করা সম্ভব নয়। জনগণ যদি সচেতন না হয় তবে একার পক্ষে কোন কাজ করা সম্ভব নয়। আমরা সিটি কর্পোরেশন কে ট্যাক্স দিলেও যানজট নিরসনে সিটি কর্পোরেশন কোন কাজ করছে না। সিটি কর্পোরেশন চাইলে আমাদের ট্যাক্সের টাকা দিয়ে ২০জন যানজট নিরসন কর্মী রাখতে পারেন। কিন্তু তারা সেই কাজটি করছে না। আমরা যে কাজটা করছি এই বিষয়কে কোন রাজনৈতিক ভাবে নিবেন না। আমরা জনগণের সুবিধার্থেই এই কাজ করার উদ্যোগ নিয়েছি। যানজটের কারণে নারায়ণগঞ্জে শিক্ষক-শিক্ষার্থী, কর্মজীবি, শ্রমিক সকল পর্যায়ের মানুষরাই আজ সমস্যার মধ্যে অবস্থান করছে। ঘন্টায় আমাদের প্রায় ৫লাখ মানুষের ৫লাখ ঘন্টা সময় নষ্ট হচ্ছে। এ বিষয়টার সমাধান করার জন্য আমাদের পক্ষ থেকে যতটুকু করার প্রয়োজন আমরা কাজ করবো

যানজটের অবর্ণনীয় দূর্ভোগ কমাতে এবার মাঠে নামলেন শামীম ওসমান

শামীম ওসমান আরো বলেন, অনেক সময় আমরা লক্ষ করে থাকি বিভিন্ন পরিবহন গুলো রাস্তার মাঝখানেই বাস থামিয়ে যাত্রী উঠানামা করিয়ে থাকে। ফলে সেখান থেকে প্রথমে ছোট পরিসরে শুরু হরেও একসময় তা বড় আকারে যানজটের সৃষ্টি করে। এছাড়াও নারায়ণগঞ্জ হতে ঢাকায় প্রতিদিন ২৮বার ট্রেন আসা যাওয়া করে থাকে। এতে করে ২৮ বার শহরের প্রতিটি রেল লাইনের মুখেই সিগন্যাল দিতে হয়। বিশেষ করে নগরীর ১নং রেল গেট, ২নং রেল গেট ও চাষাড়ায় ট্রেন সিগন্যালের কারনে ক্ষাণিক সময়ের জন্য যানজটের সৃষ্টি হয়। আর অনেক সময় তা বড় আকারে রূপ নেয়। যা যাত্রী থেকে শুরু করে আপামদ জনসাধারণের জন্য হয়ে উঠে একটি নাভিশ্বাস পরিস্থিতি। সেক্ষেত্রে যদি রেল লাইন ঢাকা থেকে চাষাড়া পর্যন্ত করা হয়, তাহলে হয়তো বা শহরের যানজট কিছুটা কমে আসতে পারে।

যানজটের অবর্ণনীয় দূর্ভোগ কমাতে এবার মাঠে নামলেন শামীম ওসমান

তিনি বলেন, আমরা স্টিকার, পোস্টার তৈরি করেছি জনগণকে সাহায্য করার লক্ষ্যে। সেখানে বিভিন্ন দরকারী নাম্বার দেওয়া আছে। কারো কোন ব্যাপারে সমস্যা হলে যে কোন সময় আমাদের সাথে কথা বলে নিজেদের সমস্যার কথা বলতে পারবে। এতে জনগণের সমস্যার সমাধানে আমরা সচেষ্ট থাকবো। আমরা চাই জনগণকে আরামে রাখতে, তাদের সমস্যার সমাধান করতে। আমাদের দেশে খারাপের সংখ্যা খুবই কম, তাই খারাপের বিরুদ্ধে আমাদের রুখে দাঁড়াতে হবে। এমন কোন ধর্ম নেই যে ধর্মে বিনা কারণে মানুষ হত্যা করার কথা বলা হয়েছে। যারা ধর্মের নামে এমন কাজ করেন তারা কোন ধর্মের মানুষ বলে আমার মনে হয়না। দেশকে যারা ভালবাসবেন তারা অবশ্যই দেশের প্রতি দায়িত্ব পালন করবেন। কারণ, দেশ কারো একার নয়, দেশ সকলের। এই উদ্যোগকে রাজনৈতিক দৃষ্টিকোন থেকে না দেখে নারায়ণগঞ্জবাসীর স্বার্থের মানবতার দৃষ্টিকোন থেকে দেখবেন। আজ, কাল, পরশু এই ৩ দিন মাঠে থাকবো। কাউকে খাটো করার জন্য নয় জনগণের স্বার্থেই আমার এই উদ্যোগ। নতুন প্রজন্মের যুব সমাজরা স্বপ্নের বাংলাদেশ গড়ে তোলে। আমরা মাদকমুক্ত, জঙ্গিবাদমুক্ত, ভূমিদস্যুমুক্ত, ইভটিজিংমুক্ত সমাজ গড়তে চাই।

যানজটের অবর্ণনীয় দূর্ভোগ কমাতে এবার মাঠে নামলেন শামীম ওসমান

এ শহরা আওয়ামীলীগ বা বিএনপি’র শহর না। এটা আমাদের শহর। শামীম ওসমান আরো বলেন, শহরের সমস্যাগুলো আমাদেরকেই সমাধানে এগিয়ে আসতে হবে। এসময় উপস্থিত থেকে মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ্ নিজাম, সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, শহর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন সাজনু, সাবেক ছাত্রলীগ নেতা এহসানুল হক নিপু, অনুপ সাহা, জেলা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জুয়েল, জেলা ছাত্রলীগের সভাপতি সাফায়েত আলম সানি, সাধারণ সম্পাদক মিনহাজুল ইসলাম সুজন, সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান নান্নু, মহানগর ছাত্রলীগের আহ্বায়ক হাবিবুর রহমান রিয়াদ, বন্দর থানা ছাত্রলীগ নেতা বিন্দু প্রমুখ।

যানজটের অবর্ণনীয় দূর্ভোগ কমাতে এবার মাঠে নামলেন শামীম ওসমান

সূত্র-http://www.livenarayanganj.com/index.php/component/content/article/84-led-04/14535-2016-01-12-14-30-02