ঢাকা, মে ৫, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৫:৩৭:২০

বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার মাসব্যাপী জাতির পিতার জন্মদিন উৎসব উদ্বোধন

| ১৮ ফাল্গুন ১৪২২ | Tuesday, March 1, 2016

ঢাকা : রেলমন্ত্রী মো. মুজিবুল হক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনকে সামনে রেখে আয়োজিত এক অনুষ্ঠানে আজ বলেছেন, আমাদেন মহান নেতা পৃথিবীর মানচিত্রে সতুন দেশের জন্ম দিয়েছেন। তার জন্যই আমরা স্বাধীন দেশের নাগরিক হিসেবে বিশ্বের বুকে পরিচিত হয়েছি।এখন সারা বিশ্বে বাংলাদেশ এক সুপরিচিত দেশ।
তিনি বলেন, কতিপয় স্বাধীনতাবিরোধী কুলাঙ্গার ছাড়া পুরো জাতি বঙ্গবন্ধুর নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে দেশকে স্বাধীন করেছে।
তিনি আজ সকালে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বর সড়কের বঙ্গবন্ধু ভবনের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৭ মার্চ জম্মদিন উপলক্ষে কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা নামে একটি সংগঠনের উদ্যোগে মাসব্যাপী কর্মসূচীর প্রথম দিনে আনন্দ র‌্যালি, শিশু সমাবেশ, শ্রদ্ধাঞ্জলি ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
আওয়ামী লীগের এ প্রবীণ নেতা আরো বলেন, আর বাঙ্গালী জাতিও তাকে জাতির পিতা এবং বঙ্গবন্ধু হিসেবে আপন করে নিয়েছে।
সংগঠনের সভাপতি শিরিন আক্তার মঞ্জুর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য সতীশ চন্দ্র রায় ও প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মিজানুর রহমান।
সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, শিক্ষক নেতা শাহজাহান আলম সাজু ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের (একাংশ) সাধারণ সম্পাদক অরুন সরকার রানা।
সভায় ড. মিজানুর রহমান বলেন, দেশের উন্নয়নকে টেকসই করার জন্য বঙ্গবন্ধুর আদর্শের ধর্মনিরপেক্ষ ও অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠা করতে হবে।
তিনি বলেন, উন্নত রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত হওয়ার পরও আমাদের দেশকে জঙ্গিরাষ্ট্র বানানোর জন্য একটি চক্র ষড়যন্ত্র চালাচ্ছে। তাতে কোন লাভ হবে না। ইরাক ও সিরিয়া থেকে আমাদের শিক্ষা গ্রহণ করতে হবে।
অনুষ্ঠানের শুরুতে সংগঠনের পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।
এ সময় নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।