ঢাকা, মে ২, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৩:৫৪:৫৬

না.গঞ্জ আদালতের অভিযুক্ত বিচারকদের বিরুদ্ধে তদন্ত শুরু

| ১৩ শ্রাবণ ১৪২২ | Tuesday, July 28, 2015

 

 

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ ডট কম: নারায়ণগঞ্জ জেলা আদালতের অভিযুক্ত তিন বিচারকের অভিযোজ নিয়ে শুরু হয়েছে তদন্ত। মঙ্গলবার সকালে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গনে এসে তদন্ত কাজ শুরু করেন তদন্তকারী কর্মকর্তা

ঢাকা জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক ( জেলা ও দায়রা জজ) মো: আশরাফ হোসেন। এদিন অভিযুক্ত ১ম যুগ্ম জেলা জজ অর্থ ঋণ আদালতের বিচারক জান্নাতুল ফেরদৌসের ব্যাপারে তদন্ত করা হয়।

তদন্ত কার্যক্রমের সময় উপস্থিত থাকা কয়েকজন আইনজীবি জানান, জনৈক ব্যবসায়ী মুনতাসীর’র একটি চেক প্রত্যাখাত মামলার বিবাদী ছিলেন আলী রাকিব শিশির। যার সঠিক বিচার না করে বিচারক উক্ত মামলাটি খারিজ করে দেন অর্থ ঋন আদালতের বিচারক জান্নাতুল ফেরদৌস। এ বিষয়টি নিয়ে এদিন তদন্ত করেন তদন্তকারী কর্মকর্তা।

তদন্ত কার্যক্রম পরিচালনার সময় নারায়ণগঞ্জ আদালত অঙ্গনে দুর্নীতি প্রতিরোধে গঠিত কমিটির আহবায়ক এড. রমজান আলী, সদস্য এড. মাহবুবুর রহমান মাসুমসহ বেশ কয়েকজন আইনজীবি উপস্থিত ছিলেন।

মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকাল পৌনে ৫টা পর্যন্ত চলে তদন্ত কার্যক্রম। এসময় আইনজীবিদের বিভিন্ন বিষয়ে জিজ্ঞাসাবাদ করে তথ্য সংগ্রহ করেন তদন্তকারী কর্মকর্তা বলে জানান সাধারন আইনজীবিরা।

বুধবার (২৯ জুলাই) সকাল ৯ টায় পুনরায় আদালতে তদন্তকারী কর্মকর্তা আসবেন। এদিন ১ম যুগ্ম জেলা জজ আদালতের বিচারক কে এম মহিউদ্দিনের বিষয়ে তদন্ত অনুষ্ঠিত হবে। আর আগামী বৃহস্পতিবার ২য় যুগ্ম জেলা জজ আদালতের বিচারক হাবিবা মন্ডলের বিষয়ে তদন্ত হবে বলে আদালত সূত্রে জানা যায়।
মঙ্গলবার (২৮ জুলাই) থেকে শুরু হওয়া তিন দিন ব্যাপী এ তদন্ত কাজ চলবে আগামী ৩০ জুলাই পর্যন্ত।

উল্লেখ্য, সম্প্রতি নারায়ণগঞ্জ জেলা জজ আদালতের তিন বিচারকের বিরুদ্ধে উথাপিত অভিযোগ তদন্তে ২৮ জুলাই থেকে তিনদিন ব্যাপী দিন নির্ধারন করে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ, জেলা প্রশাসক, অভিযুক্ত তিন বিচারককে চিঠি দেন তদন্তকারী কর্মকর্তা ঢাকা জন নিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ) মো: আশরাফ হোসেন।

গত ১২ জুলাই নারায়ণগঞ্জ আদালত প্রাঙ্গনে পরিদর্শনে আসেন প্রধান বিচারপতি সুরেন্দ্র চন্দ্র সিনহা। সেদিন নারায়ণগঞ্জের সাধারন আইনজীবিরা উক্ত ৩ বিচারককে এখান থেকে বদলীর জন্য প্রধান বিচারপতির নিকট অনুরোধ জানান।

এর আগে নারায়ণগঞ্জের এই তিন বিচারকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে বিভিন্ন কর্মসূচী পালন করেন সাধারন আইনজীবিরা। এই বিচাররকদের প্রত্যাহারের জন্য প্রধান বিচারপতির নিকট লিখিত অভিযোগ দেন আইনজীবিরা।