ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২২:৩৩:৫৬

নগরীতে বিক্ষোভ, চালকদের মহাসড়ক অবরোধ প্রত্যাহার

| ১৭ শ্রাবণ ১৪২২ | Saturday, August 1, 2015

১ আগষ্ট থেকে মহাসড়কে সিএনজি অটোরিক্সা চলাচলে সরকারি নিষেধাজ্ঞার প্রতিবাদে নগরীতে বিক্ষোভ মিছিল ও জেলার বিভিন্ন মহাসড়ক অবরোধ করে রেখেছে নারায়ণগঞ্জ জেলা সিএনজি অটোরিক্সা মালিক ও চালকরা।

শনিবার সকাল থেকে নগরীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে চালক মালিকরা। সকাল থেকে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কের অনেক স্থানে সড়ক অবরোধ করে রেখেছে তারা। এর ফলে দীর্ঘ এলাকা জুড়ে সৃষ্টি হয়েছে যানজট। ভোগান্তিতে পড়েছে সাধারণ যাত্রীরা।

নগরীতে বিক্ষোভ, চালকদের মহাসড়ক অবরোধ প্রত্যাহার

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল থেকে কাঁচপুর, সোনারগাঁও মদনপুর, এশিয়ান হাইওয়ে হাতুরা পাড়া, শিবুমার্কেট, সাইনবোর্ড, ডাকা-সিলেট মহাসড়কের ভুলতা, আড়াইহাজারের গোপালদী, ভুলতা, উচিতপুরসহ বিভিন্ন স্থানে সড়ক অবরোধ করে রাখে চালকরা।

পরে বিক্ষুব্ধ চালকরা শিমরাইল মোড়ে এসে সড়ক অবরোধের চেষ্টা করে। পরবর্তীতে দুপুর ১ টায় ট্রাফিকের সহকারী পুলিশ সুপার মোহাম্মদ বদরুল আলম মোল্লার আশ্বাসের প্রেক্ষিতে চালকরা সড়ক অবরোধ প্রত্যাহার করেন।
বদরুল আলম সিএনজি অটো চালকদের উদ্দেশ্যে বলেন, আগামী দুই দিনের মধ্যে আপনাদের সমস্যার সমাধানের চেষ্টা করা হবে। এসময় উপস্থিত ছিলেন সিনিয়র সহকারী পুলিশ সুপার ফোরকান, সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সরাফত হোসেন, ওসি (তদন্ত) মো: রফিকুল ইসলামসহ হাইওয়ে পুলিশ।

এর আগে নগরীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন শেষে সিএনজি চালিত অটো রিক্সা মালিক চালকরা নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ আলহাজ্ব এ কে এম শামীম ওসমানের নিকট স্মারক লিপি প্রদান করেন। যার অনুলিপি প্রদান নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ সেলিম ওসমান, জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপারের নিকট প্রদান করা হয়।

নগরীতে বিক্ষোভ, চালকদের মহাসড়ক অবরোধ প্রত্যাহার

স্মারক লিপিতে সিএনজি মালিক ও চালক পরিষদের নেতৃবৃন্দরা বলেন, নারায়ণগঞ্জ জেলায় প্রায় ৬ হাজার বৈধ সিএনজি রয়েছে। মহাসড়কে চলাচলে নিষেধাজ্ঞার কারণে সিএনজি অটোরিক্সার মালিক ও চালকরা বিপদগ্রস্থ হয়ে পড়েছে। নারায়ণগঞ্জ জেলার আওতাভুক্ত রূপগঞ্জ, সোনারগাঁও, আড়াইহাজার উপজেলায় মহাসড়ক ব্যবহার ব্যাতীত অন্য কোন উপায়ে যাওয়ার ব্যবস্থা নাই। তাই সকল অবৈধ যানবাহন উচ্ছেদ করে বৈধ অটোরিক্সা চলাচলের সুযোগ করে দেয়ার অনুরোধ করেন নারায়ণগঞ্জ জেলার সিএনজি অটোরিক্সা মালিক ও চালকরা। অন্যথায় যদি দুই দিনের মধ্যে সমস্যার সমাধান করা না হয় তাহলে অনির্দিষ্টকালের ধর্মঘট পালন করার হুশিঁয়ারী দেন।

নগরীতে বিক্ষোভ, চালকদের মহাসড়ক অবরোধ প্রত্যাহার

এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা সিএনজি অটোরিক্সা মালিক ও চালক পরিষদের সভাপতি মো: জামাল হোসেন, সাধারণ সম্পাদক সামছুল আলম, অর্থ সম্পাদক লিটনসহ প্রমুখ।

নগরীতে বিক্ষোভ, চালকদের মহাসড়ক অবরোধ প্রত্যাহার

উল্লেখ্য, এ বছর রোজার ঈদের সময় মহাসড়ক গুলোতে সিএনজি চালিত অটোরিক্সা, অযান্ত্রিক যানবাহনের কারণে সবচেয়ে বেশি সড়ক দুর্ঘটনা ঘটে। যেখানে বহু লোকে প্রাণহানী ঘটে আবার আহত হন অনেকে। এর ফলে মহাসড়কে সড়ক দুর্ঘটনা রোধে সরকার ১ আগষ্ট সকল জাতীয় মহসড়কে সকল প্রকার তিন চাকা বিশিষ্ট থ্রি হুইলার অটোরিক্সা যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করেন।