ঢাকা, মে ৬, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৯:২৩:৩৫

দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে, বেড়েছে সুস্থতা

| ৯ ফাল্গুন ১৪২৮ | Monday, February 21, 2022

---

ঢাকা: দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে, পাশাপাশি সুস্থতা বেড়েছে।
করোনায় গত ২৪ ঘন্টায় ৯ জন মারা গেছেন। গতকালের চেয়ে আজ ১২ জন কম মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ২১ জন। আজ ৯ জনসহ এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৯৭৪ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৫০ শতাংশ।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দেশে গত ২৪ ঘন্টায় ২৮ হাজার ৯৭ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ৯৫১ জন। আগের ২৪ ঘন্টায় ২৫ হাজার ৪০৫ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছিল ১ হাজার ৯৮৭ জন। গতকালের চেয়ে করোনা সংক্রমণ কমেছে দশমিক ৮৮ শতাংশ। গতকাল সংক্রমণের হার ছিল ৭ দশমিক ৮২ শতাংশ। আজ তা কমে হয়েছে ৬ দশমিক ৯৫ শতাংশ।
দেশে এখন পর্যন্ত ১ কোটি ৩২ লাখ ৩৬ হাজার ৯৬৪ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছেন ১৯ লাখ ৩৫ হাজার ২৪২ জন।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘন্টায় ১৭ হাজার ৭৭২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১ হাজার ২৯৯ জন। শনাক্তের হার ৭ দশমিক ৩০ শতাংশ। গতকাল এই হার ছিল ৮ দশমিক ১২ শতাংশ। আজ এই জেলায় করোনা আক্রান্ত হয়ে ১ জন মারা গেছেন। গতকাল এই জেলায় ১১ জন মারা গিয়েছিল।
আজ চট্টগ্রাম বিভাগে ৬ জন ও ঢাকা বিভাগে ৩ জন মারা গেছেন। তবে, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে আজ করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি।
করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৮ হাজার ৬৭৪ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৭ লাখ ৬৩ হাজার ২৫৮ জন। সুস্থতার হার ৯১ দশমিক ১১ শতাংশ। গতকাল এই হার ছিল ৯০ দশমিক ৭৬ শতাংশ।