ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৭:০৯:২৫

দেওভোগ এলাকায় সাধক পুরুষ সাধু নাগ মহাশয়ের জন্মোৎসব পালিত

| ১১ ভাদ্র ১৪২১ | Tuesday, August 26, 2014

250814-06.jpg

সাধক পুরুষ সাধু নাগ মহাশয়ের ১৬৮তম জন্মোৎসব সাড়ম্বরে পালন করা হয়েছে। গতকাল বিবার দিনব্যাপী অনুষ্ঠানসূচির মধ্যে ছিল পূজা অর্চ্চনা, গীতা পাঠ, ধর্মীয় আলোচনা সভা, রামায়ন গান ও নাটক।

দেওভোগ এলাকায় সাধু নাগ মহাশয়ের ঐতিহ্যবাহী আশ্রমে এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা রামকৃষ্ণ মঠ ও মিশনের সভাপতি শ্রীমৎ স্বামী অমেয়ানন্দজী মহারাজ, নারায়ণগঞ্জ রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী একনাথানন্দজী মহারাজ, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি চন্দন শীল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. খোকন সাহা, এফবিসিসিআইয়ের পরিচালক প্রবীর কুমার সাহা, ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এম. সাইফউল্লাহ বাদল, কাশীপুর ইউনিয়নের চেয়ারম্যান মোমেন শিকদার, মহাতীর্থ লাঙ্গলবন্দ ¯œান উদযাপন পরিষদের সভাপতি পরিতোষ কান্তি সাহা, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন ও সাধু নাগ মহাশয় আশ্রম কমিটির সাধরাণ সম্পাদক তারাপদ আচার্য।

সাধু নাগ মহাশয় আশ্রম কমিটির সভাপতি সরোজ কান্তি সাহার সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দিলীপ কুমার মন্ডল, মহানগর হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের সভাপতি লিটন পাল, সুশীল দাস, বাদল রায়, চন্দন পাল ও উত্তম সাহা প্রমুখ।

ধর্মীয় আলোচনা সভায় বক্তারা সাধু নাগ মহাশয়ের জীবন দর্শন মেনে চলার উপদেশ দিয়ে বলেন, বিশ্বে বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত এসকল মহাপুরুষের জন্যই।