ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২২:৩৩:৩৮

ঈদে নারায়ণগঞ্জবাসীর নিরাপত্তায় পুলিশের ছুটি বাতিল

| ১ শ্রাবণ ১৪২২ | Thursday, July 16, 2015

ঈদে ঘরমুখো যাত্রীদের ও নারায়ণগঞ্জবাসীর নিরাপত্তা দিতে দায়িত্বের ছক কষে রেখেছেন র‌্যাব ও জেলা পুলিশ প্রশাসন।

প্রতিবছরেই ঈদের পূর্বে গ্রামের বাড়িতে পরিবার পরিজন নিয়ে ঈদ করতে যান নারায়ণগঞ্জের মুসলিম সম্প্রদায়ের শতকরা ৭০ ভাগ মানুষ।

নারায়ণগঞ্জ থেকে বিভিন্ন স্থানে যাওয়ার পথে কেউ পরছেন ছিনতাইকারীর কবলে কেউবা অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে সর্বস্ব হারায়। কিন্তু এবছর নারায়ণগঞ্জের প্রেক্ষাপটে ঘটেছে উল্টো চিত্র। প্রশাসনের কঠোর নজরদারীর কারণে রমজান মাসে কোথাও ছিনতাই বা অজ্ঞানপার্টির তৎপরতা দেখা যায়নি। মাঝে মধ্যে দু একটি ছিনতাইয়ের ঘটনা ঘটলেও পালাতে পারেনি ছিনতাইকারীরা। যেতে হয়েছে কারাগারে।

এদিকে ঈদ পালন করতে নগরীর অনেক মানুষ শহর ছেড়ে গ্রামে চলে যায়। বাসা তালা দিয়ে গেলেও প্রায়ই চুরি ডাকাতির ঘটনা ঘটে। তাই এবছর যেন চুরি ডাকাতির ঘটনা না ঘটে সেজন্য প্রশাসনের কর্মকর্তাদের ছুটি বাতিল করা হয়েছে। যারা ঈদের ছুটিতে নগরবাসীর নিরাপত্তায় নিয়োজিত থাকবেন।

এব্যাপারে জেলা পুলিশ সুপার ড. খন্দকার মহিদ উদ্দিন লাইভ নারায়ণগঞ্জকে জানান, শুধমাত্র অতি জরুরী ছাড়া গত বছরের ন্যায় এবছরও সকল পুলিশ কর্মকর্তার ঈদের ছুটি বাতিল করা হয়েছে। নারায়ণগঞ্জবাসী যেন নিরাপদে স্বাচ্ছন্দে ঈদ উদযাপন করতে পারে সেজন্য পুলিশ সর্বদা নিরাপত্তায় নিয়োজিত থাকবে। এ ছাড়াও সড়ক মহাসড়কে চাঁদাবাজি রোধ, যানজট নিয়ন্ত্রন রাখতে পুলিশের একাধিক টিম কাজ করছে।

তিনি আরো বলেন, সবার জীবনে ঈদ বয়ে অনুক অনাবিল আনন্দ সুখ-সমৃদ্ধি , সেই প্রত্যাশা করে নরায়ণগঞ্জ বাসীকে ঈদের শুভেচ্ছা জানান পুলিশ সুপার।