ঢাকা, ফেব্রুয়ারী ২, ২০২৩, ১৯ মাঘ ১৪২৯, স্থানীয় সময়: ০৫:২৯:০৫

এ পাতার অন্যান্য সংবাদ

৫০ কোটি লিটার পয়োবর্জ্য শোধিত হয়ে যাচ্ছে বালু নদে গোপালগঞ্জে শীত জেঁকে বসেছে ব্রাজিলের সাথে বাণিজ্যিক সহযোগিতা বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর বাংলাদেশের সাথে যুক্তরাষ্ট্র স্থায়ী অংশীদারিত্বকে গুরুত্ব দেয় : জো বাইডেন স্বাধীনতার চেতনায় সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদের বিরুদ্ধে এগিয়ে যেতে হবে: ওবায়দুল কাদের ভারতীয় সাংবাদিকদের সফর দু’দেশের সম্পর্ককে নতুন উচ্চতায় নেবে : তথ্যমন্ত্রী ভারতীয় সাংবাদিক প্রতিনিধি দলকে জাতীয় প্রেস ক্লাবের সম্বর্ধনা বর্তমান সরকার দেশের মানুষের জীবনমানের সুরক্ষা নিশ্চিত করেছে: স্পিকার ১২শ’কোটি টাকা হাতিয়ে নেয়া বিষয়ে অনুসন্ধানে হাইকোর্ট নির্দেশ বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস কাল 

বাংলাদেশ বিশ্ব শান্তি ও আঞ্চলিক স্থিতিশীলতা চায় : মোমেন

| ২৪ পৌষ ১৪২৯ | Saturday, January 7, 2023

ঢাকা: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন আজ বলেছেন, বাংলাদেশ মূল পররাষ্ট্রনীতির সাথে সামঞ্জস্য রেখে বিশ্ব শান্তি ও টেকসই আঞ্চলিক স্থিতিশীলতা দেখতে চায়।
রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান প্রাঙ্গণে শান্তি মশাল জ্বালিয়ে তিন দিনব্যাপী ‘পিস রান বাংলাদেশ’ উদ্বোধন শেষে সাংবাদিকদের মোমেন বলেন, ‘আমরা বর্ণবাদ, সাম্প্রদায়িক সহিংসতা বন্ধ করতে এবং বিশ্বে শান্তি প্রতিষ্ঠা করতে চাই।
যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু-এর বাংলাদেশ সফর প্রসঙ্গে মোমেন বলেন, এটা খুবই ভালো খবর যে, তিনি আসছেন।
মন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের খুব ভালো সম্পর্ক রয়েছে। ঢাকা ও ওয়াশিংটন বহুমুখী দ্বিপাক্ষিক বিষয়ে সম্পৃক্ত।
তিনি বলেন, “যুক্তরাষ্ট্র আমাদের সবচেয়ে বড় ভোক্তা এবং আমাদের সবচেয়ে বড় বিনিয়োগকারী। আমাদের উভয়েরই অভিন্ন মূল্যবোধ ও নীতি রয়েছে।”
মোমেন আশা প্রকাশ করেন, লু’র এ সফর দুই দেশের মধ্যে সুসম্পর্ক জোরদার করতে সহায়তা করবে।