ঢাকা, জানুয়ারী ১৮, ২০২২, ৫ মাঘ ১৪২৮, স্থানীয় সময়: ২২:৩৬:১০

এ পাতার অন্যান্য সংবাদ

সারাদেশে কমতে পারে তাপমাত্রা পরাণ রহমান (মরণোত্তর) বেগম রোকেয়া পদক পেলেন কোমলমতি শিক্ষার্থীরা যাতে অপরাধে না জড়ায় সে ব্যাপারে অভিভাবকদের সতর্ক থাকতে হবে : রাষ্ট্রপতি বাংলাদেশের বিশ্বমানের ক্রীড়া প্রতিযোগিতায় প্রতিদ্বন্দ্বিতা করার সক্ষমতা রয়েছে : প্রধানমন্ত্রী ভ্যাট সচেতনতায় গুরুত্ব দিয়ে এবার ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ পালিত হবে নারী উদ্যোক্তা উন্নয়নে সপ্তাহব্যাপি প্রশিক্ষণ দিবে স্কিটি জাতিসংঘ সর্বসম্মতিক্রমে বাংলাদেশ উত্থাপিত শান্তির সংস্কৃতি রেজুলেশন গৃহীত চতুর্থ শিল্প বিপ্লবের জন্য দক্ষতার ব্যবধান কমিয়ে আনার আহ্বান রাষ্ট্রপতির বঙ্গবন্ধু জীবনের সুবর্ণ সময়ের সিংহভাগই ব্যয় করেছিলেন গণমানুষের স্বার্থে : শিল্পমন্ত্রী মাইনরিটি ওয়াচ, এইচ আর সি বি এম ও এইচ আর এবি এর উদ্যোগে আন্তর্জাতিক মানবাধিকার দিবস পালিত।

নড়াইলে বিজয় সরকারের মৃত্যুবার্ষিকী পালিত

| ২০ অগ্রহায়ন ১৪২৮ | Saturday, December 4, 2021

নড়াইল: জেলায় একুশে পদক প্রাপ্ত চারণকবি বিজয় সরকারের ৩৬তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। শনিবার সকালে সদর উপজেলার ডুমদি গ্রামের কবির প্রতিকৃতিতে পুষ্পস্তবক  অর্পণ ও সংক্ষিপ্ত স্মরণভা অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসন ও বিজয়সরকার ফাউন্ডেশনের আয়োজনে এসময় বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ফকরুল হাসান, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মলয় কুমার কুন্ডু, বিজয় গবেষক আকরাম শাহীদ চুন্নু, নড়াইল প্রেসক্লাবের সাবেক সভাপতি অ্যাডভোকেট আলমগীর সিদ্দিকী প্রমুখ।
জানাগেছে, কবিয়াল বিজয় সরকার ১৯০৩ সালের ২০ ফেব্রুয়ারি নড়াইল সদর উপজেলার ডুমদি গ্রামে জন্মগ্রহণ করেন। বাবা নবকৃষ্ণ অধিকারী ও মা হিমালয়া দেবী । বিজয় একাধারে গীতিকার, সুরকার ও গায়ক ছিলেন। ১৮০০ বেশি গান লিখেছেন তিনি। প্রকৃত নাম বিজয় অধিকারী হলেও সুর, সঙ্গীত ও অসাধারণ গায়কী ঢঙের জন্য ‘সরকার’ উপাধি লাভ করেন।
বার্ধ্যকজনিত কারণে ১৯৮৫ সালের ৪ ডিসেম্বর ভারতে পরলোকগমন করেন কবিয়াল বিজয় সরকার। পশ্চিমবঙ্গের কেউটিয়ায় তাকে সমাহিত করা হয়।