ঢাকা, ডিসেম্বর ৪, ২০২১, ২০ অগ্রহায়ন ১৪২৮, স্থানীয় সময়: ২০:১২:০২

এ পাতার অন্যান্য সংবাদ

নড়াইলে বিজয় সরকারের মৃত্যুবার্ষিকী পালিত বিএনপি’র মশাল মিছিল দেখে জনগণ আতঙ্কিত হয় : তথ্য ও সম্প্রচার মন্ত্রী নারায়ণগঞ্জ সিটির আসন্ন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ প্রার্থী আইভী নারীর সক্ষমতাকে জাতীয় উন্নয়নে কাজে লাগাতে হবে : স্পিকার বস্ত্রখাত দেশের অর্থনীতি, সমাজ ও সংস্কৃতির অবিচ্ছেদ্য অঙ্গ হিসেবে ভূমিকা রেখে চলছে: প্রধানমন্ত্রী ভ্যাট নিবন্ধন নিল নেটফ্লিক্স চরের অবশিষ্ট মানুষকে দ্রুত বিদ্যুৎ দিতে নির্দেশ প্রধানমন্ত্রীর উদ্বেগের কারণ করোনার নতুন ধরন ‘ওমিক্রন’: বিশ্ব স্বাস্থ্য সংস্থা সিলেটকে চিকিৎসা সেবার অন্যতম কেন্দ্রবিন্দুতে পরিণত করা হবে : পররাষ্ট্রমন্ত্রী সন্ত্রাসবাদ দমনে সরকার দৃঢ় প্রতিজ্ঞ : নৌপরিবহন প্রতিমন্ত্রী

করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে, বেড়েছে সুস্থতা

| ১০ কার্তিক ১৪২৮ | Monday, October 25, 2021

ঢাকা: দেশে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে মৃত্যু ও শনাক্ত দুটোই কমেছে, পাশাপাশি সুস্থতা বেড়েছে। আজ করোনা শনাক্তের হার কমেছে দশমিক ১ শতাংশ। গতকাল এই ভাইরাসে শনাক্তের হার ছিল ১ দশমিক ৪৯ শতাংশ, যা আজ কমে হয়েছে ১ দশমিক ৩৯ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তর আজ এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে।
সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, আজ ২০ হাজার ৭৭৩ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ২৮৯ জন। গতকাল ১৮ হাজার ৪৮৫ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ২৭৫ জন। দেশে এ পর্যন্ত ১ কোটি ২ লাখ ৪২ হাজার ৯২৩ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬৭ হাজার ৯৮১ জন। মোট শনাক্তের হার ১৫ দশমিক ৩১ শতাংশ।
অধিদপ্তর জানায়, করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় ৫ জন মারা গেছেন। গতকালের চেয়ে আজ ৪ জন কম মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ৯ জন। আজ মৃতদের মধ্যে পুরুষ ২ জন ও নারী ৩ জন। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৮২৮ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।
এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১৩ হাজার ২০০ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১৮৯ জন। শনাক্তের হার ১ দশমিক ৪৩ শতাংশ এবং গতকাল এ হার ছিল ১ দশমিক ৭২ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টা মারা গেছেন ১ জন। গতকাল মারা গিয়েছিল ২ জন।
স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, গত ২৪ ঘন্টায় ঢাকা ও চট্টগ্রাম বিভাগে ২ জন করে এবং খুলনা বিভাগে ১ জন মারা গেছেন।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৪১৩ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৬৯ শতাংশ। গতকাল এই হার ছিল ৯৭ দশমিক ৬৮ শতাংশ। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩১ হাজার ৭৪০ জন।