ঢাকা, ডিসেম্বর ৭, ২০২২, ২৩ অগ্রহায়ন ১৪২৯, স্থানীয় সময়: ০৭:০৫:০৮

এ পাতার অন্যান্য সংবাদ

জাকির নায়েককে আমন্ত্রণ করায় বিশ্বকাপ বয়কটের ডাক বিজেপির প্রকৃতির ক্ষতি করে এমন প্রকল্প গ্রহণ না করার নির্দেশ প্রধানমন্ত্রীর রাষ্ট্রপতির সঙ্গে ভুটানে নিযুক্ত বাংলাদেশের নয়া রাষ্ট্রদূতের সাক্ষাৎ জঙ্গিবাদের বিশ্বস্ত ঠিকানা বিএনপি : ওবায়দুল কাদের দশ কৃতী নারী পেলেন অনন্যা শীর্ষদশ সম্মাননা রিজার্ভ দিয়ে ৫ মাসের আমদানি ব্যয় চালানো সম্ভব: প্রধানমন্ত্রী ইনশাল্লাহ আগামী মাস থেকে বিদ্যুৎ-জ্বালানির ভোগান্তি হবে না : প্রধানমন্ত্রী বিশ্ববিদ্যালয়ের প্রতিটি কাজে স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করতে রাষ্ট্রপতির নির্দেশ হাওয়া ভবনের বড় চোর ও সন্ত্রাসীদের হাতে দেশ তুলে দেয়া যাবে না : তথ্যমন্ত্রী সরকারকে হটিয়ে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার যুদ্ধ শুরু: ফখরুল 

আজ পাকিস্তানের মুখোমুখি বাংলাদেশ

| ২৮ আশ্বিন ১৪২৯ | Thursday, October 13, 2022

[ছবি: সংগৃহীত]

বিশ্বকাপের আগে টি-২০ দলের সেরা কম্বিনেশন খোঁজার নামে একাদশে লাগামহীন পরীক্ষানিরীক্ষা চালিয়ে যাচ্ছে বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট। বিশ্বকাপের চূড়ান্ত দলে না থাকা সৌম্য সরকার, শরীফুল ইসলামরাও এই প্রক্রিয়ার অংশ হয়ে গেলেন। তাই সাইড বেঞ্চ গরম করতে হচ্ছে বিশ্বকাপের মূল দলের ক্রিকেটারদের।

একাদশে পরিবর্তন চলছে, ইমপ্যাক্ট ক্রিকেটার খোঁজা হচ্ছে, এক কথায় নিয়ত পরিবর্তনশীল বাংলাদেশ দলের অনেক কিছুই। কিন্তু আন্তর্জাতিক টি-২০ তে একটা জায়গায় স্থির হয়ে আছেন টাইগাররা। সেটি হলো বাংলাদেশের পরাজয়।

 

ব্যাটে-বলে ক্রিকেটারদের পারফরম্যান্সের ওঠানামা আছে, ধারাবাহিক শুধু বাংলাদেশের হার। ‘বাংলাওয়াশ’ ত্রিদেশীয় সিরিজে টানা তিন ম্যাচে হেরেছে সাকিব আল হাসানের দল। ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে গতকাল নিউজিল্যান্ডের কাছে ৪৮ রানে হেরেছে বাংলাদেশ। তাতেই টাইগারদের বিদায় নিশ্চিত হয়ে গেছে।

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে জায়গা নিশ্চিত করেছে নিউজিল্যান্ড ও পাকিস্তান। আগামীকাল (শুক্রবার) ফাইনাল অনুষ্ঠিত হবে।

ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের পথচলা শেষ হচ্ছে আজ। নিজেদের শেষ ম্যাচে আজ পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। সকাল ৮টায় শুরু হবে ম্যাচটি। গতকালও বাংলাদেশের একাদশে ছিল তিন পরিবর্তন। মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ একাদশ থেকে বাদ পড়েন। সুযোগ পেয়েছেন সৌম্য সরকার, সাইফউদ্দিন, এবাদত হোসেন একাদশে সুযোগ পান।গতকাল টসে হেরে আগে ব্যাট করা নিউজিল্যান্ড ৫ উইকেটে ২০৮ রানের বিশাল স্কোর গড়েছিল। পরে ২০ ওভারে ৭ উইকেটে ১৬০ রানের বেশি যেতে পারেননি টাইগাররা। কন্ডিশন, প্রতিপক্ষ বিচারে ২০৯ রানের টার্গেটটা বাংলাদেশের কঠিন ছিল বটে। ম্যাচের শেষে সেই লক্ষ্য থেকেও অনেক দূরে থাকল দলটি। রান তাড়া করতে নেমে চতুর্থ ওভারেই ফিরেছেন দুই বার জীবন পাওয়া শান্ত (১১)। কয়েক ম্যাচ পর পছন্দের ওপেনিংয়ে এসে লিটন দাস করেছেন ২৩ রান। কোনো পারফরম্যান্স ছাড়া দলে আসা সৌম্য প্রথম সুযোগ পেয়ে করেছেন ২৩ রান।ব্যাটিংয়ে বাংলাদেশের হয়ে লড়েছেন শুধু অধিনায়ক সাকিব। ১৯তম ওভারে আউট হওয়ার আগে তিনি ৪৪ বলে ৭০ রান (৮ চার, ১ ছয়) করেন। আফিফ (৪), সোহান (২), ইয়াসিররা (৬) ব্যর্থ হন ব্যাট হাতে। নিউজিল্যান্ডের অ্যাডাম মিলনে ৩টি, সাউদি-ব্রেসওয়েল ২টি করে উইকেট নেন।

এর আগে নিউজিল্যান্ডের ফিন অ্যালেন ১৯ বলে ৩২, গাপটিল ২৭ বলে ৩৪, কনওয়ে ৪০ বলে ৬৪ রান করেন। শেষ দিকে গ্লেন ফিলিপস আগুনে ব্যাটিংয়ে ১৯ বলে তুলে নেন হাফ সেঞ্চুরি। এবাদতের করা শেষ ওভারে বোল্ড হওয়ার আগে ২৪ বলে ৬০ রান (২ চার, ৫ ছয়) করেন তিনি। ম্যাচ-সেরাও হন গ্লেন ফিলিপস। বাংলাদেশের সাইফউদ্দিন ২টি, এবাদত ২টি, শরীফুল ১টি উইকেট পান।