ঢাকা, এপ্রিল ২৩, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২১:২৪:৫৪

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

নারী উদ্যোক্তা উন্নয়নে সপ্তাহব্যাপি প্রশিক্ষণ দিবে স্কিটি

| ২৬ অগ্রহায়ন ১৪২৮ | Friday, December 10, 2021

ঢাকা: বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প সংস্থা (বিসিক) নারী উদ্যোক্তা উন্নয়নের অনেক বেশী গুরুত্ব দিয়ে থাকে।
এরই ধারাবাহিকতায় বিসিক’র আওতাধীন প্রশিক্ষণ ইনস্টিটিউট (স্কিটি) দেশের শিক্ষিত মহিলাদের শিল্পায়নে উদ্বুদ্ধ করতে আগ্রহী নারী উদ্যোক্তাদের জন্য আগামী ২৬ ডিসেম্বর হতে ৩০ ডিসেম্বর-’২১ পর্যন্ত সপ্তাহব্যাপি ‘উদ্যোক্তা উন্নয়ন’ শীর্ষক এক প্রশিক্ষণ কোর্সের উদ্যোগ নিয়েছে।
বৃহস্পতিবার বিসিক’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। এতে বলা হয়, যারা শিল্প প্রতিষ্ঠান বা ব্যবসা-বাণিজ্য গড়ে তুলতে চান তাদের জন্য আন্তর্জাতিকভাবে স্বীকৃত মডিউল অনুযায়ী এ প্রশিক্ষণ কোর্সটি প্রণয়ন করা হয়েছে। প্রশিক্ষণ কোর্সটি আগামী ২৬ ডিসেম্বর থেকে শুরু হবে এবং ৩০ ডিসেম্বর পর্যন্ত চলবে।
বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, স্কিটির উদ্যোগে ১৯৮৫ সাল থেকে এ পর্যন্ত নারী-পুরুষ মিলিয়ে ৫০ হাজারের অধিক সম্ভাবনাময় উদ্যোক্তাকে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।
চলতি ডিসেম্বরের শেষ সপ্তাহে অনুষ্ঠিতব্য প্রশিক্ষণ কোর্সটিতে সশরীরে উপস্থিত থেকে এবং ভার্চূয়ালি অংশগ্রহণ করা যাবে।
সশরীরে উপস্থিত থেকে অংশ নিতে ইচ্ছুক নারী উদ্যোক্তাদের জন্য কোর্স ফি নির্ধারণ করা হয়েছে এক হাজার টাকা এবং অনলাইনে অংশগ্রহণকারীদরে জন্য পাঁচশ’ টাকা।
আগ্রহী নারী উদ্যোক্তাদেরকে আগামী ২৬ ডিসেম্বর সকাল সাড়ে ৯ টার মধ্যে আবেদনসহ রেজিস্ট্রেশন করতে হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।
এ ছাড়াও বিকাশ নম্বর: ০১৭১০-০১৩১৬১ (জোনায়েত হোসেন) এবং ০১৬৮৬-৩৯৫৪৫৯ (জুবায়ের ইসলাম) এর মাধ্যমে কোর্স ফি জমা দিয়ে রেজিস্ট্রেশন সম্পন্ন করা যাবে।
প্রশিক্ষণ কোর্সটি সম্পর্কে বিস্তারিত জানতে মুনিরা মান্নান, সহকারী অনুষদ সদস্য, শিল্পোদ্যোক্তা উন্নয়ন অনুষদ, স্কিটি, বিসিক, প্লট-২৪/এ, রোড-১৩/এ, সেক্টর-৬, উত্তরা, ঢাকা-এই ঠিকানায় যোগাযোগ করা যেতে পারে।
উল্লেখ্য, সফলভাবে কোর্স সমাপ্তির পর সম্ভাবনাময় যোগ্য উদ্যোক্তাদেরকে বিসিক’র নিজস্ব তহবিল এবং কর্মসংস্থান ব্যাংক থেকে ঋণ প্রদানে সহায়তা করার পাশাপাশি শিল্প নিবন্ধন প্রদান করা হবে।