ঢাকা, ডিসেম্বর ৭, ২০২২, ২৩ অগ্রহায়ন ১৪২৯, স্থানীয় সময়: ০৬:৪৯:১৪

এ পাতার অন্যান্য সংবাদ

জাকির নায়েককে আমন্ত্রণ করায় বিশ্বকাপ বয়কটের ডাক বিজেপির প্রকৃতির ক্ষতি করে এমন প্রকল্প গ্রহণ না করার নির্দেশ প্রধানমন্ত্রীর রাষ্ট্রপতির সঙ্গে ভুটানে নিযুক্ত বাংলাদেশের নয়া রাষ্ট্রদূতের সাক্ষাৎ জঙ্গিবাদের বিশ্বস্ত ঠিকানা বিএনপি : ওবায়দুল কাদের দশ কৃতী নারী পেলেন অনন্যা শীর্ষদশ সম্মাননা রিজার্ভ দিয়ে ৫ মাসের আমদানি ব্যয় চালানো সম্ভব: প্রধানমন্ত্রী ইনশাল্লাহ আগামী মাস থেকে বিদ্যুৎ-জ্বালানির ভোগান্তি হবে না : প্রধানমন্ত্রী বিশ্ববিদ্যালয়ের প্রতিটি কাজে স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করতে রাষ্ট্রপতির নির্দেশ হাওয়া ভবনের বড় চোর ও সন্ত্রাসীদের হাতে দেশ তুলে দেয়া যাবে না : তথ্যমন্ত্রী সরকারকে হটিয়ে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার যুদ্ধ শুরু: ফখরুল 

দেশে ২৪ ঘন্টায় ৩৪৫ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভতি ; মৃত্যু ৪

| ২৮ ভাদ্র ১৪২৯ | Monday, September 12, 2022

ঢাকা: রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে গত ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ৩৪৫ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। একদিনে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে চারজনের ।
আজ স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সী অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ১ হাজার ১১২ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছে।
গত ২৪ ঘন্টায় রাজধানী ঢাকায় ২২৮ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। আর ঢাকার বাইরের হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা ১১৭ জন।
চলতি বছরের এ পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছে ৩৭ জন। এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে ৯ হাজার ৯৫ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ভর্তি রোগী ৭ হাজার ২৯৯ জন, আর ঢাকার বাইরে ১ হাজার ৭৯৬ জন।
অন্যদিকে, ছাড়প্রাপ্ত পাওয়া রোগী ছিল ৭ হাজার ৯৪৬ জন। এর মধ্যে ঢাকায় ৬ হাজার ৪২৯ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন স্থানে ১ হাজার ৫১৭ জন।