ঢাকা, এপ্রিল ২৯, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৬:৫৮:০৬

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

৬ বছর পর প্রকাশ্যে ড. ফখরুদ্দিন আহমদ

| ২ অগ্রহায়ন ১৪২২ | Monday, November 16, 2015

 

 

প্রায় ৬ বছর পর অবশেষে ঘর থেকে বাইরে এলেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের প্রধান উপদেষ্টা ড. ফখরুদ্দিন আহমদ। গত শুক্রবার নিউ ইয়র্কের জামাইকা মুসলিম সেন্টারে বাদ জুমার নামাজ ও তাঁর বন্ধু আবদুল মুনিম চৌধুরীর নামাজে জানাজায় অংশ নিতে ম্যারিল্যান্ড থেকে নিউ ইয়র্কে আসেন। জানাজা শুরুর আগে প্রয়াত বন্ধুর জন্য সবার কাছে দোয়া চান ফখরুদ্দিন।

জামাইকা মুসলিম সেন্টারে তত্ত্বাবধায়ক সরকারের সাবেক প্রধান উপদেষ্টা ড. ফখরুদ্দিন আহমদকে দেখে অনেকেই নানা ধরনের মন্তব্য করেছেন বলে জানা গেছে। জানাজা শেষে তিনি দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন। তবে ফখরুদ্দিন আহমদকে উদ্দেশ্য করে স্থানীয় কতিপয় ব্যক্তির খারাপ মন্তব্য নিউ শহরের সর্বত্রই ছড়িয়ে পড়েছে।

জ্যামাইকা মুসলিম সেন্টারে প্রতি শুক্রবার জুমার নামাজের দুটি জামাত অনুষ্ঠিত হয়। ড. ফখরুদ্দিন আহমদ তাঁর বন্ধু আবদুল মুনিম চৌধুরীর জানাজায় যোগ দিতে প্রথম জামাতে অংশ নেন। জামাত শেষে মসজিদ কমিটির সেক্রেটারি আক্তার হোসেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক প্রধান উপদেষ্টা ও আবদুল মুনিম খানের বন্ধু ড. ফখরুদ্দিন আহমদ সংক্ষিপ্ত বক্তব্য দেবেন বলে ঘোষণা দেন।

মূলতঃ এই সময় মুসল্লিরা তার উপস্থিতি সম্পর্কে জানতে পারেন। উল্লেখ্য, ২০০৯ সাল থেকে ড. ফখরুদ্দিন আহমদ মার্কিন যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডে বসবাস করছেন। প্রথমবারের মতো তাকে নিউ ইয়র্ক শহরে দেখা গেল বলে জানিয়েছেন স্থানীয় প্রবাসীরা।