ঢাকা, মে ৪, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০০:২৩:১৩

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

২৭ শতাংশ মুসলিম অত্যন্ত জঙ্গি: ট্রাম্প

| ১ চৈত্র ১৪২২ | Tuesday, March 15, 2016

‘মুসলিমদের এক-চতুর্থাংশ অত্যন্ত জঙ্গি’ বলে মন্তব্য করেছেন যুক্তরাষ্ট্রের রিপাবলিকান দলের এগিয়ে থাকা প্রেসিডেন্ট মনোনয়ন প্রত্যাশী ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্পের মুসলিম বিরোধী  বক্তব্যে সর্বশেষ সংযোজন এ উক্তি। রোববার ফক্স নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ মন্তব্য করেন বলে জানিয়েছে এনডিটিভি।

বিশ্বের ১৬০ কোটি মুসলিমের মধ্যে মাত্র এক লাখের মতো জিহাদি কারণে লড়াই করছে জানিয়ে এ বিষয়ে মন্তব্য করতে বলা হলে ট্রাম্প বলেন, “এরা ২৭ শতাংশ (জঙ্গি মুসলিম), ৩৫ শতাংশও হতে পারে, যারা যুদ্ধে যেতে পারে, এরা প্রবলভাবে শত্রুভাবাপন্ন।

“আপনি বলছ্নে দেড়শ কোটির মধ্যে এক লাখ; আমাকে বলতে দিন, যারা এই জরিপ করেছে তারা আপনার মতোই ভুল করেছে,” বলেন তিনি।

“আপনি কেন পিউয়ের জরিপের দিকে তাকিয়ে দেখছেন না, খুব সম্প্রতি জরিপটি করা হয়েছে। যেখানে আমার যতদূর মনে হয় সংখ্যাটি ২৭ শতাংশের মতো যারা যে কোনো বিষয়ের পেছনে লাগার মতো খুব জঙ্গি।

“আর এই বিষয়টির দিকে আপনাকে নজর দিতে হবে। তারা খুব ভাল গবেষণা করেছে। এখন দেখেন তারা কী বলেছে। এটি খুব উল্লেখযোগ্য একটি সংখ্যা। আমি আপনাকে বলতে পারি, এটি এক লাখ না। এক লাখ একটি অযৌক্তিক সংখ্যা,” দাবি করেন তিনি।

৬৯ বছর বয়সী রিয়েলিটি শো তারকা ও বিলিওনিয়ার ট্রাম্প মুসলিম বিদ্বেষী কর্থাবর্তা বলেই যাচ্ছেন।এসব কথাবার্তায় তার নিজের রিপাবলিকান পার্টির প্রতিদ্বন্দ্বী মনোনয়ন প্রত্যাশীরাসহ সারা বিশ্ব সমালোচনায় মুখর হয়েছে। এতে একের পর এক বিতর্কের জন্ম হলেও সেদিকে ভ্রুক্ষেপ নেই ট্রাম্পের।