ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২১:৩০:৫৬

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

হোয়াইট হাউসে পুতিনকে আমন্ত্রণ ট্রাম্পের

| ২৩ চৈত্র ১৪২৪ | Friday, April 6, 2018

হোয়াইট হাউসে পুতিনকে আমন্ত্রণ ট্রাম্পের

 গত মাসের এক ফোনালাপে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং রুশ প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন হোয়াইট হাউসে সম্ভাব্য বৈঠকের বিষয়ে আলোচনা করেছেন। সোমবার হোয়াইট হাউস থেকে এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। খবর সিএনএন’র।
গত মাসের ২০ তারিখে রাশিয়ার প্রেসিডেন্ট নির্বাচনে আবারও পুতিন জয়লাভ করায় তাকে ফোন করে অভিনন্দন জানান ট্রাম্প। সে সময়ই তাকে হোয়াইট হাউসে আসার আমন্ত্রণ জানানো হয়। হোয়াইট হাউসের ডেপুটি প্রেস সেক্রেটারি রাজ শাহ এক বিবৃতিতে বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প নিজেই গত মাসে প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে তার ফোনালাপে বিষয়টি নিশ্চিত করেছেন। তাদের দু’জনের মধ্যে দ্বিপাক্ষিক বৈঠক হতে পারে।
ইয়োরি উসাকোভ নামে পুতিনের এক সহযোগী জানান, প্রেসিডেন্ট ট্রাম্প ওয়াশিংটনে বৈঠকের আমন্ত্রণ জানিয়েছেন। হোয়াইট হাউসেই প্রথম বৈঠকের প্রস্তাব দিয়েছেন তিনি। সোমবার এক সংবাদ সম্মেলনে ইয়োরি উসাকোভ বলেন, সব কিছু ঠিক থাকলে বৈঠক হবে। যখন আমাদের প্রেসিডেন্ট ফোনে আলাপ করেছেন তখন প্রেসিডেন্ট ট্রাম্প তাকে প্রথম বৈঠকটি ওয়াশিংটনে অনুষ্ঠিত হওয়ার প্রস্তাব দিয়েছেন।