ঢাকা, মে ৭, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২২:২৫:২৭

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

হিন্দুকে বিয়ে করায় দিদাকে সমাধিস্থ করতে দেয়নি চার্চ, তীব্র ক্ষোভ প্রিয়ঙ্কা চোপড়ার

| ২৮ জ্যৈষ্ঠ ১৪২৩ | Saturday, June 11, 2016

  হিন্দুকে বিয়ে করায় দিদাকে সমাধিস্থ করতে দেয়নি চার্চ, তীব্র ক্ষোভ প্রিয়ঙ্কা চোপড়ারনয়াদিল্লি: হিন্দুকে বিয়ে করেছিলেন বলে প্রিয়ঙ্কা চোপড়ার দিদা মেরি জন আঘৌরিকে সমাধিস্থ করার অনুমতি দেয়নি কেরলের কুমারাকোমের চার্চ। সম্প্রতি মারা গিয়েছেন তিনি। ওই চার্চেই খ্রিস্টধর্মে দীক্ষা হয়েছিল তাঁর। মুম্বইয়ে মেয়ে মধু অশোক চোপড়া, মেয়ে-জামাই ও প্রিয়ঙ্কার কাছে থাকতেন। মৃত্যুর আগে তাঁদের বলে গিয়েছিলেন, তাঁকে যেন কুমারাকোমের চার্চে তাঁদের পারিবারিক সমাধিস্থলেই শায়িত রাখা হয়। এটাই তাঁর অন্তিম ইচ্ছা। কিন্তু তা হয়নি।

দিদার শেষ ইচ্ছা অপূর্ণ থেকে যাওয়ায় দুঃখ পেয়েছেন বলিউড অভিনেত্রী। প্রিয়ঙ্কার জীবনে দিদার প্রভাব অসীম। চার্চের দিদাকে সমাধিস্থ করতে না দেওয়ার সিদ্ধান্ত সম্পর্কে তিনি বলেছেন, চার্চের এহেন আচরণ ভয়ঙ্কর ব্যাপার। তবে আমাদের এ নিয়ে বেশি ক্ষোভ থাকা উচিত নয়। বরং পরিবারের একজনকে হারালাম, এটাই ভাবা উচিত।

কেরলের কুমারাকোম পেরিশ কর্তৃপক্ষ প্রিয়ঙ্কার দিদাকে সমাধিস্থ করতে না দেওয়ায় শেষ পর্যন্ত তাঁকে অন্য সমাধিস্থলে চিরনিদ্রায় শায়িত রাখা হয়।

জানা গিয়েছে, মেরি জনের মৃত্যুর পর তাঁর ইচ্ছাপূরণে কুমারকোমে আত্মীয়স্বজনদের এ ব্যাপারে ব্যবস্থা নিতে বলা হয়। তাঁরা চার্চের সঙ্গে যোগাযোগ করলে জরুরি বৈঠকে বসে সেখানকার কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেয়, মেরি জন নিজের ধর্মের বাইরে বিয়ে করেছেন। তাছাড়া চার্চের সঙ্গে তাঁর তেমন যোগাযোগও ছিল না। তাই তাঁকে ওখানে সমাধিস্থ করা যাবে না।

এদিকে কুমারাকোমের সেন্ট জনস চার্চ প্রিয়ঙ্কার দিদা মধু জ্যোত্স্না আখৌরির শেষ ইচ্ছা পূরণে বাধা দেওয়ায় ক্ষোভ জানিয়েছেন জ্যাকোবাইট সিরিয়ান ক্রিশ্চিয়ান চার্চের কোট্টায়ম ডায়োসেসের বিশপ টমাস মার থেমোথিওস। তাঁকে সমাধিস্থ করতে না দেওয়ার সিদ্ধান্ত অমানবিক, বলেছেন তিনি। বিশপ সাংবাদিকদের বলেছেন, খ্রিস্টিয় রীতিতে একজন মৃত মানুষকে সমাধিস্থ করা পবিত্র কাজ। তার পরিপন্থী সিদ্ধান্ত নেওয়া মানবিকতার পরিচয় বহন করে না, খ্রিস্টিয় ঐতিহ্যের বিরোধী।