ঢাকা, মে ৭, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৩:০২:৫৯

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

হামলার ভয়, আতঙ্কে এলাকা ছাড়তে চায় আলিগড়ের ২৭ হিন্দু পরিবার

| ৯ শ্রাবণ ১৪২৩ | Sunday, July 24, 2016

555555

আলিগড়, ২৩ জুলাই : সাম্প্রদায়িক হামলার আশঙ্কায় এলাকা ছাড়তে চান আলিগড়ের ২৭ হিন্দু পরিবার। শুক্রবার তারা এক‌যোগে আলিগড়ের অতিরিক্ত জেলাশাসকের কাছে গিয়ে শহরের বাবরি মান্ডি এলাকায় তাদের ঘর ও দোকান কিনে নেওয়ার আবেদন করলেন। শুধু তাই নয় নিজেদের বাইরে ‘ফর সেল’ প্লাকার্ড টাঙ্গিয়ে দিয়েছে ওইসব পরিবার।

আলিগড়ের অতিরিক্ত জেলাশাসক অবধেশ তিওয়ারি ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন, শুক্রবার শহরের একটি বিশেষ সম্প্রদায়ের একদল লোক আমার সঙ্গে সাক্ষাত করেন। তারা প্রশাসনের কাছে তাদের বাড়ি ও দোকান কিনে নেওয়ার ব্যবস্থা করার আবেদন করেন। ওরা ভীষণ আতঙ্কে রয়েছে। ওরা ‌যাতে এলাকা ছাড়তে বাধ্য না হন তার জন্য প্রশাসন সব ধরনের চেষ্টা করছে।

উল্লেখ্য, গত বুধবার এক তরুণীর শ্লীলতাহানির ঘটনাকে কেন্দ্র করে দুই সম্প্রদায়ের মধ্যে সংঘর্ষ বেধে ‌যায়। ওই তরুণী পুলিশের কাছে অভি‌যোগ করেছেন, ঘটনার দিন তিনি তাঁর স্বামীর সঙ্গে ‌যখন ঘরে ফিরছিলেন সেসময় তাঁর শ্লীলতাহানি করা হয়। সেসময় তিনি চিৎকার করলে এলাকায় লোক জড়ো হয়ে ‌যায় ও দুপক্ষের মধ্যে সংঘর্ষ বেধে ‌যায়। এই সময় ভীড়ের মধ্যে থেকে গুলিও চালানো হয়।

ওই ঘটনার পর এলাকায় কঠোর পুলিশ প্রহরার ব্যবস্থা করা হয়েছে। ইতিমধ্যেই ৪ জনের বিরুদ্ধে এফআইআর করা হয়েছে। এরই মধ্যে  এলাকা ছাড়ার কথা প্রশাসনকে জানালেন ওইসব হিন্দু পরিবার। এতে প্রবল চাপে পড়ে গেছে আলিগড় প্রশাসন।