ঢাকা, মে ৩, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৪:২৩:০২

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

হাওড়া ব্রিজে উদ্ধার প্রচুর বিস্ফোরক

| ৮ বৈশাখ ১৪২৩ | Thursday, April 21, 2016

Howrah-Bridge-bombs,-arrest

হাওড়া:  হাওড়া ব্রিজে উদ্ধার প্রচুর বিস্ফোরক। উদ্ধার ১৫০টি রকেটের মতো রহস্যজনক বস্তুও। এমনকি বেশ কিছু ইঞ্জিনিয়ারিং সামগ্রীও উদ্ধার হয়েছে বলে জানা গিয়েছে। উদ্ধার হওয়া রকেটের মধ্যে বস্তুগুলি উচ্চ এবং মাঝারি ক্ষমতাসপন্ন বিস্ফোরক বলে মনে করা হচ্ছে। বিশেষজ্ঞদের মত, এগুলি সবই চিনে তৈরি। কিন্তু কীভাবে কলকাতায় সেগুলি পৌঁছল তা নিয়ে এখনও দিশেহারা তদন্তকারী আধিকারিকরা। ইতিমধ্যে ঘটনায় দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতদের দফায় দফায় শুরু হয়েছে জেরা। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে শহরে। রাত পোহালেই শহরে ভোট। তার আগে এই পরিমাণ বিস্ফোরক উদ্ধারে স্বভাবতই আতঙ্ক বেড়েছে। যদিও এরপরেই হাওড়া সহ বিভিন্ন জায়গায় বাড়িয়ে দেওয়া হয়েছে নিরাপত্তা। চলছে তল্লাশি অভিযানও।

সেই বিস্ফোরকগুলি  ছবি।

সেই বিস্ফোরকগুলি ছবি।

পুলিশ সুত্রে খবর, হাওড়া ব্রিজের উপরে তল্লাশি চলাকালীন একটি মিনিডোর থেকে এগুলি উদ্ধার হয়। ইতিমধ্যে ওই মিনিডোরের চালক এবং খালাসিকে গ্রেফতার করেছে পুলিশ। জিজ্ঞাসাবাদে অসঙ্গতি মেলাতেই তাদের গ্রেফতার করা হয় বলে জানা গিয়েছে। পুলিশ সুত্রে খবর, চালকদের জিজ্ঞাসাবাদ করে বেশ কিছু অসঙ্গতি তথ্য পাওয়া যাচ্ছে। যেমন কখনও তাদের দাবি, এগুলি নাকি আজ সকালে ওডিষ্যা থেকে হাওড়া স্টেশনে এসেছে। আবার কখনও সেগুলি বড়বাজার এলাকা থেকে গাড়িতে বোঝাই করা হয়েছে। কিন্তু যেখান থেকেই হোক না কেন, নিরাপত্তার বেড়াজাল টপকে কীভাবে সেগুলি শহরে পৌঁছল তা নিয়ে প্রশ্নটাই থেকেই গিয়েছে।