ঢাকা, এপ্রিল ২৭, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৫:০৮:৩১

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

স্ত্রী হত্যার শিকার শুনে হতভম্ব শশী

| ২৩ পৌষ ১৪২১ | Tuesday, January 6, 2015

 

স্ত্রী সুনন্দা পুস্কর হত্যাকাণ্ডের শিকার এবং দিল্লি পুলিশ হত্যা মামলা দায়ের করেছে শুনে বিস্ময়ে হতভম্ব
হয়ে গেছেন কংগ্রেস নেতা শশী থারুর।বৃহস্পতিবার এক বিবৃতিতে থারুর বলেন, “আমার স্ত্রীর মৃত্যু নিয়ে দিল্লি পুলিশের অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করার খবর শুনে আমি হতভম্ব। মামলাটি নিয়ে যেন ঠিকভাবে তদন্ত হয় তা দেখতে আমি অধীর আগ্রহে অপেক্ষা করছি। আর আমার পক্ষ থেকে পুলিশকে শতভাগ সহায়তা করার আশ্বাস দিচ্ছি।”

নয়া দিল্লির একটি অভিজাত হোটেল থেকে সুনন্দার লাশ উদ্ধারের প্রায় এক বছর পর তাকে হত্যার অভিযোগ এনে মামলা করেছে দিল্লি পুলিশ।

থারুর বলেছেন, “আমার স্ত্রীর মৃত্যু নিয়ে আমরা অন্যরকম কিছু ঘটার কথা কখনো না ভাবলেও সবাই চাই ঘটনার পুঙ্খানুপুঙ্খ তদন্ত হোক এবং সত্য বেরিয়ে আসুক। পুলিশ যে তথ্যের ভিক্তিতে এ সিদ্ধান্তে পৌঁছেছে সুনন্দার পরিবারের সদস্যদের সঙ্গে আমিও তা পুরোপুরিভাবে জানতে চাই। আমাদেরকে ময়না-তদন্ত রিপোর্ট কিংবা অন্যান্য তদন্ত রিপোরর্টের কপি দেয়া হয়নি। আমি আবারো অবিলম্বে এ সমস্ত রিপোর্টের কপি দেয়ার অনুরোধ করছি”।

পুলিশ বলছে, সুনন্দাকে বিষপ্রয়োগ করা হয়েছে এবং হয় তাকে জোর করে বিষ খাওয়ানো হয়েছে, নয়তো ইনজেকশনের মাধ্যমে তা দেহে ঢুকিয়ে দেয়া হয়েছে।

দিল্লির পুলিশ প্রধান বি এস বাসি গণমাধ্যমকে বলেছেন, “আমরা অল ইন্ডিয়া ইন্সটিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস (এআইআইএমএস) থেকে চূড়ান্ত চিকিৎসা প্রতিবেদন পেয়েছি। বলা হয়েছে, এ মৃত্যু অস্বাভাবিক…… স্বাভাবিক মৃত্যু নয়”। ২৯ ডিসেম্বর এ প্রতিবেদন পাওয়ার কথা জানান তিনি।

এআইআইএমএস তাদের আগের একটি রিপোর্টে সুনন্দার অস্বাভাবিক মৃত্যুর কথা না বললেও সর্বশেষ রিপোর্টে বিষের কারণে তার অস্বাভাবিক মৃত্যু হওয়ার কথা জানায়।

 

গত বছর জানুয়ারিতে সুনন্দার প্রথম ময়না তদন্ত রিপোর্টে বলা হয়েছিল ওষুধের অতিরিক্ত ডোজের কারণে তার মৃত্যু হয়েছে। তবে রিপোর্টে সুনন্দার দেহে বেশকিছু জখমের চিহ্ন পাওয়ার কথা বলা হয়।

জুলাইয়ে সর্বশেষ ময়না তদন্ত রিপোর্টে সুনন্দার দেহে ১৫ টি ক্ষতচিহ্ন এবং একটি ইঞ্জেকশনের চিহ্ন থাকার কথাও বলা হয়।

ফরেনসিক রিপোর্ট পাওয়ার ভিত্তিতে পুলিশ ভারতে চাঞ্চল্যকর এই মৃত্যু নিয়ে এই অভিযোগ করেছে। এর তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে দিল্লি পুলিশের উপকমিশনার প্রেমনাথ এবং সহকারী উপকমিশনার কুশবানকে।

২০১৪ সালের ১৭ জানুয়ারি সুনন্দার লাশ পাওয়ার পর অস্বাভাবিক মৃত্যুর একটি মামলা হয়েছিল, এখন তা হত্যা মামলায় রূপান্তরিত হল।