ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৯:১২:২৫

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

সুপ্রিম কোর্টের হুঁশিয়ারি রাজীব কুমারকে

| ২২ মাঘ ১৪২৫ | Monday, February 4, 2019


পিটিশনে CBI জানিয়েছে, কলকাতা পুলিশ কমিশনার রাজীব কুমারকে একাধিকবার সমন পাঠানো হয়েছিল। কিন্তু, তিনি একবারও সহযোগিতা করেননি। এবং, তদন্তে বাধা দিয়েছেন।

CBI-এর হয়ে মামলা লড়ছেন সলিসিটার জেনেরাল তুষার মেহতা। তিনি বলেন, “আমাদের দলকে আটকে রাখা হয়েছিল। কলকাতা পুলিশ কমিশনারের এখনই আত্মসমর্পণ করা উচিত।”
আগামীকাল এই মামলার শুনানি হবে বলে জানিয়েছেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ। তিনি বলেন, “যদি কলকাতা পুলিশ কমিশনার রাজীব কুমার তথ্যপ্রমাণ নষ্ট করার কথা একবারও ভাবেন, তাহলে তা আজই আমাদের নজরে আনুন। তাহলে আমরা এই শুনানি আজই করব। আমরা তাঁর বিরুদ্ধে এমন কড়া পদক্ষেপ নেব, যে তিনি পস্তাবেন।”

গতকালই সুপ্রিম কোর্টে যাওয়ার কথা জানিয়েছিলেন CBI-এর অন্তর্বর্তীকালীন ডিরেক্টর এম নাগেশ্বর রাও। এক সংবাদসংস্থাকে তিনি বলেন, “রাজীব কুমারের বিরুদ্ধে আমাদের কাছে তথ্যপ্রমাণ রয়েছে। ন্যায়বিচারকে প্রতিহত করতে ও তথ্যপ্রমাণ লোপাট করতে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।” তিনি আরও বলেন, “সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী আমরা চিটফান্ড মামলার তদন্ত করছি। শীর্ষ আদালতের নির্দেশের আগে রাজীব কুমারের নেতৃত্বে পশ্চিমবঙ্গ সরকার একটি বিশেষ তদন্তকারী দল (SIT) তৈরি করে।”