ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৮:২৪:৫২

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

সিসি’র সঙ্গে বৈঠক করতে পুতিন কায়রোতে পৌঁছেছেন

| ২৭ অগ্রহায়ন ১৪২৪ | Monday, December 11, 2017

কায়রো : রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সিরিয়ায় তার আকস্মিক সফর শেষে মিসরের প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল-সিসি’র সঙ্গে বৈঠক করতে সোমবার কায়রোতে পৌঁছেছেন। বিমান বন্দরের একজন কর্মকর্তা একথা জানান। খবর এএফপি’র।
রাশিয়ার সংবাদ সংস্থার রির্পোটে বলা হয়েছে, পুতিন সোমবার এক আকস্মিক সফরে সিরিয়ায় মস্কো’র বিমান বাহিনীর হমেইমিম ঘাঁটিতে যান। সেখানে তিনি সিরিয়া থেকে রুশ সৈন্য আশিংক প্রত্যাহারের নির্দেশ দেন।
মিশরীয় বিমান বন্দরের ওই কর্মকর্তা জানান, পুতিনকে বহনকারী বিমানটি কায়রোতে গ্রিনিচ মান সময় ১০ টা ১৫ মিনিটে অবতরণ করে।
পুতিন ২০১৫ সালের ফেব্রুয়ারিতে সর্বশেষ কায়রো সফর করেন। তখন পুতিন ও সিসি ভূমধ্যসাগরীয় উপকূল দাবায় মিসরের প্রথম পারমাণবিক বিদ্যুত কেন্দ্র নির্মাণে ব্যাপারে ঐকমত্যে হয়।
মিশরীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, পুতিনের সোমবারের সফরকালে ওই প্রকল্পের চূড়ান্ত চুক্তি স্বাক্ষরিত হতে পারে।