ঢাকা, এপ্রিল ২৮, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১০:০৬:১৪

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

সিরিয়ায় স্থল সেনা পাঠানোর প্রস্তাব সৌদি আরবের।

| ২৩ মাঘ ১৪২২ | Friday, February 5, 2016

সিরিয়ায় স্থল সেনা পাঠানোর প্রস্তাব সৌদি আরবের।

ঢাকা: ইসলামিক স্টেটকে ধ্বংস করতে সিরিয়ার মাটিতে সৈন্য পাঠাতে প্রস্তুত সৌদি আরব। বৃহস্পতিবার ইয়েমেনে যুদ্ধরত সৌদি জোটের সেনাপ্রধান ব্রিগেডিয়ার জেনারেল আহমেদ আল-আসিরি এক জনাকীর্ণ সংবাদ সম্মেলনে এ কথা বলেন। খবর আরব নিউজের ও আল-জাজিরার।

জেনারেল আল-আসিরি সৌদি জোটের মুখপাত্র। তিনি বলেন, সিরিয়ায় ভূমিতে সেনা অভিযান চালাতে সৌদি আরব প্রস্তত রয়েছে।

দায়েশের বিরুদ্ধে যুদ্ধ করতে সৌদি আরব যেকোনো জোটে যোগদান করতে ইচ্ছুক। এখানে দাহেশ বলতে ইসলামিক স্টেটকে বোঝানো হয়েছে।

সৌদি আরবের এই ঘোষণাকে স্বাগতম জানিয়েছে মিত্র যুক্তরাষ্ট্র। বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী অ্যাশটন কার্টার বলেন, সিরিয়ার ভূমিতে সৌদি আরব সৈন্য পাঠাতে রাজি। এটা খুবই ভাল সংবাদ। আমরা সৌদি সেনার জন্য স্বাগতম জানাই।

অ্যাশটন কার্টার বলেন , আমরা সৌদি আরবের প্রস্তাব নিয়ে আলাপ আলোচনা করি। পরে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। সৌদি আরব সরকার ইরাক ও সিরিয়ায় সৌদি সেনা পাঠানোর পরিকল্পনা নিয়েছে। আইএস দমনে সৌদি আরবের এটি একটি বড় উদ্যোগ।