ঢাকা, মার্চ ১৯, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০, স্থানীয় সময়: ১৬:৫৮:০২

এ পাতার অন্যান্য সংবাদ

গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত গাজায় ইসরাইলের জোর হামলায় ৫৫ জন নিহত : হামাস হিজবুল্লাহ ‘লেবাননকে যুদ্ধে টেনে নিয়ে যাচ্ছে’: ইসরায়েল সামরিক বাহিনী গাজায় ৪ লাখ ২৩ হাজারের বেশি মানুষ বাস্তুচ্যুত: জাতিসংঘ

সব রোহিঙ্গা শরণার্থী জঙ্গি নয়: মমতা

| ৭ চৈত্র ১৪২৪ | Wednesday, March 21, 2018

স্টাফ রিপোর্টার, কলকাতা: ঠিক যেন করণ জোহারের ছবি মাই নেম ইজ খানের সংলাপ। তবে একটু আলাদা। এভাবেই মায়ানমারের রোহিঙ্গা শরণার্থীদের পাশে দাঁড়ালেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মায়ানমারের রোহিঙ্গা শরণার্থীদের সঙ্গে পাক গুপ্তচর সংস্থা আইএসআইয়ের যোগ রয়েছে। সেই সঙ্গে ইসলামিক স্টেটের সঙ্গেও যুক্ত রয়েছে রোহিঙ্গারা। এই ধরণের লোকেদের দেশে থাকতে দিলে জাতীয় নিরাপত্তার সঙ্গে সমঝোতা করা হবে। আদালতে এই কারণ দেখিয়ে রোহিঙ্গা শরণার্থীদের ফেরত পাঠানোর দাবি করেছে কেন্দ্র। কেন্দ্রের রোহিঙ্গা বিরোধী অবস্থানের বিপক্ষে মন্তব্য করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

সোমবার রোহিঙ্গা মুসলিমদের বিরুদ্ধে আদালতে এফিডেভিট দাখিল করেছে কেন্দ্র। এদিনই রাজ্য প্রশাসনের সদর দফতর নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিকদের বলেছেন, “রোহিঙ্গাদের ফেরত পাঠানোর জন্য রাজ্যগুলিকে তালিকা তৈরি করতে বলেছে। আমি মনে করি না যে সকল রোহিঙ্গা শরণার্থী জঙ্গি।” তিনি আরও বলেছেন, “আগত শরণার্থীদের মধ্যে কেউ কেউ জঙ্গি হতে পারে। তবে সবার সঙ্গে গুলিয়ে ফেললে চলবে না। জঙ্গি এবং সাধারণের মধ্যে পার্থক্য আছে।” সব সম্প্রদায়ের মধ্যেই ভালো এবং খারাপ লোক থাকে বলেও মন্তব্য করেছেন মমতা। একইসঙ্গে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বলেছেন, “কোনো প্রকার জঙ্গি ক্রিয়াকলাপ কোনোভাবেই বরদাস্ত করা হবে না। তেমন কিছু চোখে পড়লে সরকার ব্যবস্থা নেবে। কয়েকজন জঙ্গির জন্য সাধারণ মানুষ কেন কষ্ট করবে?” প্রশ্ন তুলেছেন মমতা। সেই সঙ্গে তিনি বলেছেন, “সাধারণ মানুষকে ভুগতে হলে মানবতাকেও ভুগতে হবে।”

https://kolkata24×7.com/they-are-rohingyas-they-are-not-terrorist-mamata-banerjee.html