ঢাকা, মে ৩, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০০:৫০:৪৪

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

সন্ত্রাসী হামলার হুমকি : দিল্লী, মুম্বাই, গুজরাট ও কাশ্মীরে নিরাপত্তা জোরদার

| ২৫ ফাল্গুন ১৪২২ | Tuesday, March 8, 2016

নয়াদিল্লী : ভারতের রাজধানী নয়াদিল্লী, মুম্বাই, গুজরাট এবং জম্মু ও কাশ্মীরে নিরাপত্তা জোরদার করা হয়েছে। পাকিস্তান থেকে ১০ সন্ত্রাসী ভারতের গুজরাটে প্রবেশ করেছে এবং তারা দিল্লীতে সন্ত্রাসী হামলা চালাতে পারে-সম্প্রতি একটি রেডিও’র এমন খবরের সত্যতা খুঁজে পাওয়ার পর পুলিশ এ নিরাপত্তা করেছে।
গতকাল ‘মহা শিবরাত্রি’ উৎসবের প্রাক্কালে নয়াদিল্লীর পাশাপাশি গুজরাট ও অন্যান্য নগর এবং জম্মু ও কাশ্মীরে পুলিশ সর্বোচ্চ সতর্কাবস্থায় রয়েছে। কচ্ছ ও অন্যান্য এলাকায় অভিযানও চালানো হয়েছে।
গুজরাট পুলিশের মহাপরিচালক পি সি ঠাকুর বলেন, আহমেদাবাদে জাতীয় নিরাপত্তা রক্ষীদের (এনএসজি) তিনটি দল প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া সৌরাষ্ট্রে সোমনাথ মন্দিরে একটি দল পাঠানো হয়েছে।
তিনি বলেন, রাজ্যে সোমনাথ মন্দিরসহ প্রধান প্রধান মন্দির, স্থাপনা ও স্পর্শকাতর এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।
গির সোমনাথ জেলা কর্তৃপক্ষ সন্ত্রাসী হামলার হুমকির কারণে সোমনাথ মন্দিরে আজকের সাংস্কৃতিক অনুষ্ঠান স্থগিত করেছে।
গোয়েন্দাদের কাছে তথ্য আছে, কয়েকজন সন্ত্রাসী সমুদ্র পথে গুজরাটে ঢুকতে পারে। মহারাষ্ট্র পুলিশ রাজধানী মুম্বাইসহ রাজ্যে সতর্কতা জারি করে। রাজ্য পুলিশের সব ইউনিট প্রধানদের ব্যক্তি ও কার্যালয়ের নিরাপত্তায় সর্বোচ্চ সতর্কতা বজায় রাখার নির্দেশ দেয়া হয়েছে।