ঢাকা, মে ৩, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৫:১৮:১৪

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

সংখ্যালঘু নির্যাতন ইস্যুতে এবার বাংলাদেশের ওপর চাপ সৃষ্টির দাবি ভারতীয় মুসলিমদের

| ২ আষাঢ় ১৪২৩ | Thursday, June 16, 2016

india-muslims-terrorism-

সম্প্রতি সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের ওপর নির্যাতনের ঘটনায় তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বাংলাদেশের ওপর চাপ সৃষ্টি করতে ভারত সরকারকে সক্রিয় হতে বলেছেন দেশটির দুটি মুসলিম সংগঠন। গত কয়েকদিনে পুরোহিত ও সেবক হত্যাকা-ে গভীর উদ্বেগ প্রকাশ করে গত মঙ্গলবার ভারতের আসাম রাজ্যের জামিয়া ইসলামিয়া খানক্কায়ে মদনি ও কাছাড় মুসিলম যুব প্রজন্ম দ্রুত সময়ের মধ্যে বাংলাদেশে নৃশংস হত্যাকা- বন্ধের জন্য হাসিনা সরকারের উপর চাপ সৃষ্টি করতে ভারতের প্রদানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে দাবি জানান।

উত্তর-পূর্ব ভারতের প্রভাবশালী বাংলা দৈনিক যুগশঙ্খ বুধবার এ খবর দিয়েছে।

পত্রিকাটির প্রতিবেদনে বলা হয়েছে, কাছাড় মুসলিম যুজ প্রজন্মের নেতা নাজির হুসেন মজুমদার,বাহারুল ইসলাম বড়ভুঁইয়া, শাবানা আহমদ মজুমদার, জিয়াউর রহমান, জাকারিয়া আহমদ বড়ভুঁইয়া বাংলাদেশে সম্প্রতি হিন্দু পুরোহিত ও সেবক হত্যাকা-ের তীব্র নিন্দা ও ধিক্কার জানিয়েছেন। তারা শিগগিরই নৃশংস হত্যাকা- বন্ধের জন্য বাংলাদেশের উপর চাপ সৃষ্টি করতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দৃষ্টি আকর্ষণ করেন।

এসব ঘটনার তীব্র নিন্দা জানিয়ে উত্তর-পূর্ব ভারতের বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ মাওলানা আহমদ সায়ীদ গোবিন্দপুরী জানিয়েছেন, বাঙালি রাষ্ট্র বাংলাদেশে হিন্দু মুসলিম সবাই বাঙালি। অথচ দেশটিতে এক বাঙালির ওপর আরেক বাঙালির আক্রমণ কোনও শুভবুদ্ধিসম্পন্ন মানুষ মেনে নিতে পারেন না।

তিনি বলেন, ‘বাংলাদেশের বর্তমান ঘটনা প্রবাহ তাদের অভ্যন্তরীণ হলেও আমরা ভারত সরকারের কাছে দাবি জানাচ্ছি আন্তর্জাতিক মানবাধিকার রক্ষার নিয়ম অনুযায়ী ভারত সক্রিয় উদ্যোগ গ্রহণ করুক।’

যুগশঙ্খের প্রতিবেদনে বলা হয়, আসামের পূর্ব গোবিন্দপুরের আল জামিয়াতুল ইসলামিয়া খানক্কায়ে মদনিতে রমজান মাস উপলক্ষে চলছে খানক্কা। এর মধ্যেই বাংলাদেশের হিন্দু সম্প্রদায়ের নাগরিকদের ওপর একের পর এক হত্যাকা-ের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে আহমদ সায়ীদ এসব হত্যাকান্ড অবিলম্বে বন্ধে বিশেষ দোয়াও করেন।

প্রসঙ্গত, বাংলাদেশের সংখ্যালঘু নির্যাতনের প্রতিবাদে সোমবার ভারতের বিভিন্ন স্থানে বিক্ষোভ,মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে বিশ্ব হিন্দু পরিষদসহ বেশ কয়েকটি হিন্দু সংগঠন। তারা সংখ্যালঘু হত্যাকা- উদ্বেগ প্রকাশ করে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হস্তক্ষেপ দাবি করেছেন। এ ঘটর একদিন পর ভারতের দুটি মুসলিম সংগঠন বাংলাদেশের সংখ্যালঘু নির্যাতনের প্রতিবাদ জানালো।