ঢাকা, মে ৮, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৬:০৭:৪৭

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

সংখ্যালঘুদের ওপর আক্রমণকারীদের বিরুদ্ধে পদক্ষেপ নিন : সুষমা স্বরাজ

| ২২ ফাল্গুন ১৪২২ | Saturday, March 5, 2016

বাংলাদেশে সংখ্যালঘুদের ওপর আক্রমণকারীদের বিরুদ্ধে দ্রুত পদক্ষেপ নেয়ার আহবান জানিয়েছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। সম্প্রতি দিল্লিতে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সাথে বৈঠকে তিনি এ আহবান জানান।

বৈঠকে মাহমুদ আলী এই বলে আশ্বস্ত করেন যে, চরমপন্থী শক্তিগুলো দমনে বাংলাদেশ সরকার খুবই সচেতন। বাংলাদেশের ধর্মনিরপেক্ষ, প্রগতিশীল ও উদারপন্থী চরিত্র বজায় রাখতে সরকার প্রতিশ্রুতিবদ্ধ। গত মাসে বাংলাদেশে একজন হিন্দু পুরোহিতকে কুপিয়ে হত্যা ও এর দায় আইএস স্বীকার করায় সংখ্যালঘু নিতে ভারতের পররাষ্ট্রমন্ত্রীর উদ্বেগকে গুরুত্বের সাথে নেয়া হচ্ছে। গত বুধবার ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে দেয়া বিবৃতিতে বলা হয়েছে, বৈঠকে উচ্চ পর্যায়ের সফর বিনিময়, নিরাপত্তা, কানেক্টিভিটি ও ট্রানজিট, বিদ্যুৎ, জ্বালানী, পানি সম্পদসহ স্বার্থ সংশ্লিষ্ট ইস্যুতে আলোচনা করেন দুই পররাষ্ট্রমন্ত্রী। তারা দুই দেশে বিদ্যমান চমৎকার সম্পর্ক নিয়ে সন্তোষ প্রকাশ করে তা আরো গভীরতর করার ইচ্ছা প্রকাশ করেন। ভারত ও বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীরা আগামী জুলাই মাসে ঢাকায় জয়েন্ট কনসালটেটিভ কমিশন (জেসিসি) বৈঠক অনুষ্ঠানে সম্মত হন।