ঢাকা, মে ৩, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৫:৩৫:১৭

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

শেষ হোয়াইট হাউজ করেসপনডেন্টস ডিনারে ওবামা

| ১৯ বৈশাখ ১৪২৩ | Monday, May 2, 2016

শেষ হোয়াইট হাউজ করেসপনডেন্টস ডিনারে ওবামা প্রেসিডেন্ট হিসেবে সর্বশেষ হোয়াইট হাউজ করেসপনডেন্টস ডিনারে অংশ নিলেন বারাক ওবামা। শোবিজ অঙ্গনের তারকা, রাজনীতিবিদ, সঙ্গীতজ্ঞ, সেলিব্রেটিসহ অনেকেই উপস্থিত ছিলেন এই ডিনারে। ডিনারে এবারের প্রেসিডেন্ট পদপ্রার্থীদের নিয়ে তার বক্তব্য অনেক হাস্যরসের সৃষ্টি করে অতিথিদের মধ্যে।

প্রেসিডেন্ট হিসেবে হোয়াইট হাউসে শেষ দিনগুলো পার করছেন বারাক ওবামা। এবং এটাই তার শেষ করেনসপডেন্টস ডিনার। হোয়াইট হাউজ করেসপনডেন্ট ডিনারের আয়োজন মূলত সাংবাদিক আর রাজনীতিবিদদের নিয়ে, তবে আলো ছড়িয়েছেন বিনোদন জগতের তারকারাও।

কে ছিলোনা সেখানে? স্টার ওয়ারস তারকা ক্যারি ফিশার থেকে শুরু করে কোয়ান্টিকো করে বাজিমাত করা বলিউড তারকা প্রিয়াঙ্কা চোপড়া। সবাই প্রশংসা করেন ওবামার শাসনামালের।

বলেন, আমি আমেরিকান নই, আর এই ধরনের আয়োজন আমার জন্য নতুন। তবে এটা বলতে পারি মি. ওবামা একজন দারুণ প্রেসিডেন্ট।

মার্কিন অভিনেত্রী ক্যারি ফিশার বলেন, আমার কষ্ট লাগছে যে তার মেয়াদ আজ শেষ হয়ে যাচ্ছে। বেশিরভাগ রাজনীতিকের কথা ও কাজে কোনো মিল নেই। কিন্তু ওবামা এদিক দিয়ে অসাধারণ মানুষ।

২০১৬ সালের নির্বাচনে প্রেসিডেন্ট পদপ্রার্থীদের মধ্যে বার্নি স্যান্ডার্স উপস্থিত ছিলেন। গত কয়েক বছর নিয়মিত আসলেও এবারের ডিনার পার্টিতে উপস্থিত ছিলেন না রিপাবলিকান ডোনাল্ড ট্রাম্প। তবে এসেছিলেন ট্রাম্পের ছেলে এরিক ট্রাম্প ও ডোনাল্ড জুনিয়র।

নিজের বক্তব্যে সবাইকে ধন্যবাদ দেয়ার পাশাপাশি দুই প্রেসিডেন্ট পদপ্রার্থী হিলারি ও  ট্রাম্পকে নিয়ে অনেক মজার কথা বলেন ওবামা। বলেন, সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। বার্নি এসেছে। ‘ফিল দ্য বার্ন’ এই স্লোগানই তার সঙ্গে যায়। তরুণ ভোটারদের কাছে হিলারীর পৌঁছানোর যে চেষ্টা তা অনেকটা বুড়ো বয়সে ফেসবুক খোলার মতো। রুমভর্তি ক্যামেরা থাকার থাকার পরও ট্রাম্প বা ডোনাল্ড ডিনারে আসেননি, তাহলে তিনি কি করছেন? ট্রাম্প কি স্টেক খেয়ে অ্যাঞ্জেলা মার্কেলকে বিদ্রুপাত্নক টুইট করছেন? ডিনার বোধ হয় তার তুলনায় অনেক বেশিই হালকা।

ওয়াশিংটনের হিলটন হোটেলে আয়োজিত এই ডিনার আয়োজনের উপস্থাপনার দায়িত্বে ছিলেন কমেডিয়ান ল্যারি উইলমার।