ঢাকা, মে ৭, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৯:৫৬:২৪

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

শিব সেনার প্রতি দৃষ্টি রাখতে পাকিস্তানের আহ্বান

| ১৬ কার্তিক ১৪২২ | Saturday, October 31, 2015

pak

নিউজডেস্ক :: পাকিস্তান ভারতের উগ্র হিন্দুত্ববাদী গোষ্ঠী শিব সেনার ‘সন্ত্রাসী’ তৎপরতার প্রতি সর্তক দৃষ্টি রাখার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছে। এ গোষ্ঠীর তৎপরতার ফলে পাক-ভারত সম্পর্কের আরো অবনতি ঘটতে পারে বলে একই সঙ্গে আশংকা প্রকাশ করা হয়েছে।

সাপ্তাহিক ব্রিফিং’এর সময়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানিয়েছেন পাক পররাষ্ট্র দফতরের মুখপাত্র কাজী খলিলুল্লাহ।

ক্ষমতাসীন উগ্র হিন্দুত্ববাদী ভারতীয় জনতা পার্টি বা বিজেপি’র মিত্র এ গোষ্ঠীর পাকিস্তান বিরোধী তৎপরতা গত কয়েক সপ্তাহ ধরে খবরের শিরোনাম হয়ে উঠছে। শিব সেনা’র উগ্র তৎপরতা থেকে রেহাই পায় নি পাকিস্তানের সাবেক পররাষ্ট্রমন্ত্রী খুরশিদ মেহমুদ কাসুরি এবং খ্যাতনামা গজল গায়ক গোলাম আলী।

এ ছাড়া, শিব সেনার হুমকির মুখে পাকিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক ক্রিকেট সম্পর্ক পুনরায় শুরুর বিষয় থেকে সরে এসেছে ভারত। পাকিস্তান ক্রিকেট বোর্ড বা পিসিবি’র সঙ্গে এ বিষয়ে আলোচনা বাতিল করে দিয়েছে ভারতের ক্রিকেট কন্ট্রোল বোর্ড বিসিসিআই।

এদিকে, সাপ্তাহিক ব্রিফিং’এ আধুনিক অস্ত্র সংগ্রহের মাধ্যমে ভারত ব্যাপক অস্ত্রসজ্জা করছে বলেও দাবি করেন পাক মুখপাত্র। এ বিষয়ে উদ্বেগ প্রকাশ করেন তিনি। তিনি দাবি করেন, তার ভাষায়, প্রচলতি অস্ত্রের ক্রমবর্ধমান ভারসাম্যহীনতা আঞ্চলিক স্থিতিশীলতার ওপর প্রভাব ফেলবে। এ ছাড়া, পরমাণু প্রতিরক্ষার ক্ষেত্রেও তা নেতিবাচক প্রভাব ফেলবে বলে দাবি করেন কাজী খলিলুল্লাহ।