ঢাকা, মে ২, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১০:১৭:০০

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে নিউ ইয়র্কে মানববন্ধন।

| ৮ জ্যৈষ্ঠ ১৪২৩ | Sunday, May 22, 2016

শিক্ষক লাঞ্ছনাকারীকে বর্জন এবং লেখক-বুদ্ধিজীবী-চিকিৎসক ও ধর্মীয় নেতা খুনের সঙ্গে জড়িতদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয় নিউ ইয়র্কের মানববন্ধনে।

 

 নারায়ণগঞ্জের পিয়ার সাত্তার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে মারধর ও কান ধরে উঠ-বস করানোর প্রতিবাদ জানিয়ে নিউ ইয়র্কে মানববন্ধন করেছে প্রবাসীদের কয়েকটি সংগঠন।

‘উই আর স্যরি স্যার’ ব্যানারে শনিবার জ্যাকসন হাইটসের ডাইভার্সিটি প্লাজায় বাংলাদেশ মাইনরিটি রাইটস মুভমেন্ট, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি, গণজাগরণ মঞ্চ-নিউ ইয়র্ক, সম্মিলিত সাংস্কৃতিক জোট যুক্তরাষ্ট্র শাখা, সম্প্রীতি মঞ্চ ও উদীচী শিল্পী গোষ্ঠী এ কর্মসূচির আয়োজন করে।

মানববন্ধনে অংশ নেয়া প্রবাসীরা শিক্ষক অবমাননার ঘটনায় নারায়ণগঞ্জের সংসদ সদস্য সেলিম ওসমানের বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। তারা নারায়ণগঞ্জ থেকে ‘ওসমান পরিবারের ত্রাসের রাজত্বের অবসানে’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপও কামনা করেন।

বক্তারা গণমাধ্যমে প্রকাশিত অডিও টেপ সেলিম ওসমান ‘যে জঘন্য ভাষায় এক সাংবাদিককে গালিগালাজ করেছেন’ তার নিন্দা জানান এবাং এ ‘অসভ্য’ আচরণের জন্য সাংসদকে ‘বর্জন’ করতে গণমাধ্যম কর্মীদের প্রতি আহ্বান জানান।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক রেজাউল করিম সিদ্দিকী হত্যা, বাগেরহাটে ‘ধর্ম অবমাননার’ অভিযোগে দুই শিক্ষকের কারাদণ্ড, কুষ্টিয়ায় হোমিও চিকিৎসক হত্যা, ধামরাইয়ে নারী শিক্ষক লাঞ্ছনা, বৌদ্ধভিক্ষু-ইমাম-পুরোহিতসহ ব্লগার ও ভিন্ন মতাবলম্বীদের হত্যারও প্রতিবাদ জানানো হয় এ কর্মসূচি থেকে।

দেশে চলমান ‘হত্যা ও সন্ত্রাস’ রোধে সরকারকে আরও কঠোর ভূমিকা নেওয়ার আহ্বান জানান অংশগ্রহণকারীরা।

মানববন্ধনে বক্তব্য দেন সৈয়দ মুহম্মদ উল্লাহ, শিতাংশু গুহ, নবেন্দু দত্ত, টমাস দুলু রায়, সুব্রত বিশ্বাস, দর্পণ কবীর, মিথুন আহমেদ, মিনহাজ সাম্মু, শিবলু সাদিক ও স্বীকৃতি বড়ুয়া।

তথ্য সূত্র- http://bangla.bdnews24.com/bangladesh/article1155977.bdnews