ঢাকা, মে ৬, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৭:১২:২৯

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

রামাদি দখল নিতে যাচ্ছে ইরাকি সৈন্যরা

| ৯ পৌষ ১৪২২ | Wednesday, December 23, 2015

রামাদি দখল নিতে যাচ্ছে ইরাকি সৈন্যরা

ঢাকা: ইসলামিক স্টেট তথা আইএসের হাত থেকে রামাদির নিয়ন্ত্রণ ছিনিয়ে নিতে যাচ্ছে ইরাকি বিশেষ বাহিনীর সৈন্যরা। গত দুদিনের যুদ্ধে রামাদির অনেক এলাকা ইরাকি সৈন্যদের হাতে এসে গেছে। ধারণা করা হচ্ছে রামাদির পূর্ণ নিয়ন্ত্রণ নিতে ইরাকি সৈন্যদের বড়জোর এক সপ্তাহ লাগবে। খবর বিবিসির।

গত বছর ২০১৪ সালের মে মাসের ইরাক সরকারের হাত থেকে রামাদির নিয়ন্ত্রণ ছিনিয়ে নিয়েছিল ইসলামিক স্টেট। রামাদির রাস্তায় রাস্তায় এখন ইরাকি সৈন্যদের সঙ্গে ইসলামিক স্টেট সৈন্যদের যুদ্ধ হচ্ছে।

ইরাকি সৈন্যরা এখন রামাদির সরকারি ভবনগুলো নিয়ন্তণের জন্য সেদিকে অগ্রসর হচ্ছে। রামাদিতে ৩৫০ আইএস সৈন্য রয়েছে। যুক্তরাষ্ট্রের কর্নেল স্টিভ ওয়ারেন এ কথা বলেন। রামাদিতে এখনো ১০ হাজার বেসামরিক লোক অবস্থান করছে। ধারণা করা হচ্ছে এসব মানুষগুলো দিয়ে মানব বর্ম তৈরি করবে আইএস।