ঢাকা, মে ১৯, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, স্থানীয় সময়: ০৭:৫৭:০৫

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী আত্মস্থানন্দ ক্রমশ স্থিতিশীল হচ্ছেন

| ৪ ফাল্গুন ১৪২২ | Tuesday, February 16, 2016

রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষ স্বামী আত্মস্থানন্দ ক্রমশ স্থিতিশীল হচ্ছেন। রবিবার এ কথা জানান, তাঁর সচিব স্বামী বিমলাত্মানন্দ। তিনি আরও জানান, কয়েক দিন ধরে জ্বর ছিলছিল অধ্যক্ষের, শনিবার তা বেড়ে যায়। সেই সঙ্গে শরীরে অক্সিজেনের মাত্রা কমে যাওয়ায় শ্বাসকষ্টও বাড়ে তাঁর। ফলে অক্সিজেনের মাত্রা বাড়াতে হয়। ওই দিন সন্ধেবেলায় স্বামী আত্মস্থানন্দের রক্তচাপও কমে যায়। ১৪ জনের একটি মেডিক্যাল দল তাঁর অবস্থার দিকে নজর রেখেছে বলে জানিয়েছেন স্বামী বিমলাত্মানন্দ। বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছেন তিনি। গত বছর ২১ ফেব্রুয়ারি থেকে অসুস্থ হয়ে রামকৃষ্ণ মিশন সেবা প্রতিষ্ঠান হাসপাতালে ভর্তি রয়েছেন স্বামী আত্মস্থানন্দ।

তাঁর বয়স হয়েছে ৯৭ বছর। রবিবার স্বামী বিমলাত্মানন্দ বলেন, “এখন অল্প জ্বর রয়েছে। শ্বাসকষ্ট নেই। রক্তচাপও ঠিক আছে। তাঁর অবস্থা ক্রমশ স্থিতিশীল হচ্ছে।” অসুস্থ প্রেসিডেন্ট মহারাজকে দেখতে এর আগেই ঘুরে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেখা করতে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।