ঢাকা, মে ৯, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০২:২৬:৩৬

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

রাবির ভর্তি পরীক্ষার আবেদন তারিখ পরিবর্তন

| ১০ ভাদ্র ১৪২১ | Monday, August 25, 2014

রাবির ভর্তি পরীক্ষার আবেদন তারিখ পরিবর্তনঅনিবার্য কারণবশত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের(রাবি) ২০১৪-১৫ শিক্ষাবর্ষে প্রথম বর্ষের সম্মান শ্রেনিতে ভর্তি পরীক্ষার আবেদনের তারিখ পরিবর্তন করা হয়েছে ।

আজ ২৫ আগস্ট থেকে আবদনের কথা থাকলেও তা শুরু হবে আগামী ২৭ আগস্ট দুপুর ১২ টা থেকে । রবিবার রাতে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ইলিয়াস হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন । ভর্তির আবেদন চলবে আগামী ১৪ সেপ্টেম্বর পর্যন্ত । এসময় তিনি আরও জানান আবেদনকারীরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.ru.ac.bd) অথবা (http://admission.ru.ac.bd) এবং বিভিন্ন সংবাদ পত্রে প্রকাশিত বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তিতে উল্লেখিত বিস্তারিত তথ্যাদি জেনে নিয়ে টেলিটক সিমের মাধ্যমে  ঝগঝ করে সংশ্লিষ্ট ইউনিটে ভর্তির আবেদন করতে পারবে ।

উল্লেখ্য এবার ভর্তি পরীক্ষা অনুষ্টিত হবে ৮ টি ইউনিটে । বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর সুত্রে যানা গেছে, ভর্তির জন্য মানবিক শাখা থেকে উত্তীর্ন শিক্ষার্থীদের এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমান উভয় পরিক্ষায় ৪র্থ বিষয়সহ ন্যূনতম জিপিএ ৩.৫সহ মোট ৭.৫ থাকতে হবে ।

বিজ্ঞান বিভাগ থেকে লাগবে মোট জিপিএ ৪.০০সহ মোট ৮.৫ এবং বাণিজ্য শাখার ক্ষেত্রে ৪র্থ বিষয়সহ ৩.৫সহ মোট ৮.০০ থাকতে হবে ।

উল্লেখ্য, আবেদনকারী যে ইউনিটে আবেদন করুক না কেন সে যে শাখা থেকে এইচএসসি পরিক্ষায় উত্তীর্ণ হয়েছে সেই শাখার জন্য নির্ধারিত যোগ্যতা তার ক্ষেত্রে প্রযোজ্য হবে ।

এ ছাড়া ইউনিট/বিভাগ কর্তৃক আরোপিত শর্তও প্রযোজ্য হবে । আগামী ১৯-২৫ অক্টোবর পর্যন্ত রাবির ভর্তি পরিক্ষা অনুষ্টিত হবে ।

আরও পড়ুন...