ঢাকা, মে ৫, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৪:২৩:৩১

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

যুক্তরাষ্ট্রে তুষার ঝড় কমেছে, স্বাভাবিক হচ্ছে জীবনযাত্রা

| ১২ মাঘ ১৪২২ | Monday, January 25, 2016

যুক্তরাষ্ট্রে তুষার ঝড় কমেছে, স্বাভাবিক হচ্ছে জীবনযাত্রা

ঢাকা: যুক্তরাষ্ট্রে থেমে গেছে তুষার ঝড়। পূর্বাঞ্চলের সব মানুষ এখন ব্যস্ত হয়ে পড়েছেন তুষার সরানোর কাজে। শক্তিশালী এই ঝড় যুক্তরাষ্ট্রের পূর্বাঞ্চলকে অচল করে দিয়েছিল। খবর বিবিসির।

খবরে বলা হয় বেশিরভাগ মানুষ তুষার থেকে আগে তাদের গাড়িকে মুক্ত করছেন। গাড়ির ওপর ৩ ফুট বরফ পড়ে রয়েছে। ঝড় পর্যবেক্ষণে ৫টি রাজ্যে এ দৃশ্য দেখা গেছে।

রাজধানী ওয়াশিংটনে সোমবার পর্যন্ত সরকারি সব ভবন বন্ধ থাকছে। এছাড়া সেখানকার স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ও সোমবার পর্যন্ত বন্ধ থাকবে।

গত ৪ দিনের তুষার ঝড়ে যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ জনে। ২২ জানুয়ারি শুক্রবার থেকে শুরু হয় তুষার ঝড়। এর আগে ঝড়ের কারণে ১২ অঙ্গরাজ্যে জরুরি অবস্থা জারি করেছিল যুক্তরাষ্ট্র কর্তৃপক্ষ। বাতিল করা হয়েছিল কয়েক হাজার ফ্লাইট।

তুষার ঝড়ে ৮ কোটি ৫০ লক্ষ মানুষ সরাসরি ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া ৩ লক্ষ মানুষ বিদ্যুৎহীন অবস্থায় ছিল।

তুষার ঝড় থেমে যাওয়ার কারণে নিউ ইয়র্কের সাবওয়ে খুলে দেয়া হয়েছে।