ঢাকা, মে ১৯, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, স্থানীয় সময়: ০৫:২৭:৫৫

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

মোদী-মমতা আঁতাত সংঘ পরিবারের সাহায্যেই ক্ষমতা পেয়েছেন মমতা

| ২৪ জ্যৈষ্ঠ ১৪২৩ | Tuesday, June 7, 2016

mamata

নয়াদিল্লি: যতোই মাথায় কাপর দিয়ে নামাজে বসে যান না কেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের উত্থানের পিছনে সংখ্যালঘু মুসলিম নয়, অবদান রয়েছে রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের। বিজেপি এবং সংঘ পরিবারের হাত ধরেই শক্তিশালী হয়েছে তৃণমূল কংগ্রেস। এমনই দাবি করেছেন বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী উমা ভারতী।

সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে কেন্দ্রীয় জল সম্পদ উন্নয়ন মন্ত্রী বলেছেন, “কংগ্রেস ছেড়ে বেরিয়ে আসতে বিজেপি এবং আরএসএসের সাহায্যে জনপ্রিয়তা পেয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।” একইসঙ্গে তিনি আরও জানিয়েছেন যে মমতার ন্যায় গেরুয়া শিবিরের হাত ধরেই জনপ্রিয়তা অর্জন করেছিলেন জেডিইউ প্রধান নীতীশ কুমার।

তাঁর কথায়, “মমতা এবং নীতীশ বিজেপি ও আরএসএসের হাত ধরে জনপ্রিয়তা পেলেও নীতীশ তা ধরে রাখতে পারেনি। তাই লালুর সঙ্গী হতে হয়েছে তাঁকে। মমতা ধরে রেখেছেন নিজের জনপ্রিয়তা।” আগামী নির্বাচনে বিহারে বিজেপিই প্রধান চালিকা শক্তি হতে চলেছে বলেও জানিয়ে দিয়েছেন তিনি। তবে বাংলায় মমতার মসনদ নিয়ে কিছু বলেননি কেন্দ্রীয় মন্ত্রী উমা ভারতী।

স্বভাবতই কেন্দ্রীয় মন্ত্রী এহেন বক্তব্যে প্রকাশ্যে চলে এল বিরোধীদের মোদী-মমতা আঁতাতের তত্ত্ব। সোমবারেই মালদহে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের মুখে মমতার প্রশংসা নিয়েও তৈরি হয়েছিল জল্পনা।