ঢাকা, মে ৬, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৭:১৬:৩৯

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

মোদীকে ব্রিটিশ পিএমের ফোন, এনএসজিতে ভারতের আরও একটি সমর্থন

| ৪ আষাঢ় ১৪২৩ | Saturday, June 18, 2016

মোদীকে ব্রিটিশ পিএমের ফোন, এনএসজিতে ভারতের আরও একটি সমর্থনএনএসজিতে ভারতকে সমর্থন করার কথা ঘোষণা করে দিল ব্রিটেনও। ব্রিটেনের প্রধানমন্ত্রী ডেভিড ক্যামারুন নিজে ভারতীয় প্রধানমন্ত্রী নেরন্দ্র মোদীকে ফোন করে সমর্থন দেওয়ার আশ্বাস জানিয়েছেন। 

আমেরিকা প্রথমেই অন্য দেশের কাছে ভারতকে সমর্থনের জন্য ওকালতি শুরু করে দিয়েছিল। প্রসঙ্গত, ৪৮ টি দেশের এনএসজির গ্রুপের বৈঠক ২০-২৪ জুন সিওলে হবে। এখানেই ভারতের সম্মন্ধে সিদ্ধান্ত হতে পারে। চীন এর বিরোধীতা করছে এবং পাকিস্তানকে এই গ্রুপে সামিলের কথা বলে আসছে।

ডাইনিং স্ট্রিটের প্রবক্তা বলেছেন পিএম ডেভিড ক্যামারুন এনএসজি সদস্যপদ নিয়ে ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন। ব্রিটিশ প্রবক্তা বলেন, ক্যামারুন মোদীকে আশ্বাস দিয়েছেন এনএসজিতে ভারতকে সমর্থন করবেন।

প্রবক্তা বলেন, দুই নেতাই মনে করেন ভারত এবং ব্রিটেনের সম্পর্ক মজবুত হচ্ছে। এই সংঘবদ্ধ সম্পর্কের উন্নতির একটি অংশ ব্রিটেনের রাজপুত্র প্রিন্স উইলিয়াম এবং তাঁর স্ত্রী কেটের ভারতে যাওয়া।