ঢাকা, মে ৩, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২১:৫৫:০৩

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

মোদির যুক্তরাজ্য সফর শুরু

| ২৮ কার্তিক ১৪২২ | Thursday, November 12, 2015

pm-modi

নিউজডেস্ক :: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তিন দিনের রাষ্ট্রীয় সফরে যুক্তরাজ্যে যাচ্ছেন। বৃহস্পতিবার সকালে তিনি ব্রিটেনের উদ্দেশ্যে দেশত্যাগ করেছেন। মোদির সফরকে ঘিরে ব্রিটিশ প্রধানমন্ত্রী বলেছেন, এই সফরে অর্থনৈতিক সম্পর্ক ছাড়াও এমন অনেক বিষয় নিয়ে আলোচনা হবে যা আগামী দিনে দুটি দেশের মধ্যে সম্পর্ককে আরও মজবুত করবে।

ব্রিটেন যাত্রার আগে এক টুইট বার্তায় মোদি বলেছেন, এই সফর দুটি দেশের অর্থনৈতিক সম্পর্ককে আরো সুদৃঢ় করবে। একইসঙ্গে ভারতে আরো বেশি ব্রিটিশ বিনিয়োগের আশাপ্রকাশ করেছেন তিনি।

এই সফরে ব্রিটিশ প্রধানমন্ত্রীর সঙ্গে যৌথ সংবাদ সম্মেলন করবেন মোদি। রানি দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে মধ্যাহ্নভোজনেও যোগ দেবেন তিনি।

ব্রিটেনের বিভিন্ন পর্যায়ের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে মোদির বৈঠক করার কথা রয়েছে। এছাড়াও ব্রিটিশ পার্লামেন্টে বক্তৃতা করবেন ভারতের প্রধানমন্ত্রী। এরপর জি-২০ শীর্ষ সম্মেলনে যোগ দিতে আঙ্কারায় যাবেন তিনি।